মৌসুম শুরুর আগেই বড় দুঃসংবাদ পেল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। অনুশীলনেই চোটে পড়ে স্ট্রেচারে করে মাঠ ছেড়েছেন গোলরক্ষক থিবো কোর্তোয়া। সে সময় তার অশ্রুভেজা চোখই যেন দুশ্চিন্তা জাগানিয়া খবর জানিয়ে দিল। চিকিৎসকরা ধারণা করছেন, অ্যান্টিরিয়োর ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) ছিঁড়ে গেছে এই বেলজিয়ান গোলরক্ষকের। সে কারণে তার পায়ের অস্ত্রোপচার করা লাগতে পারে। এতে হয়তো পুরো মৌসুমই মাঠের থাকতে পারেন কোর্তোয়া!

বৃহস্পতিবার (১০ আগস্ট) অনুশীলনের মাঝপথেই কার্লো আনচেলত্তির জন্য খারাপ খবরটি আসে। কোর্তোয়ার লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হওয়ায় আগামী কয়েকদিনের মধ্যেই তার অস্ত্রোপচার করার কথা জানিয়েছে রিয়াল মাদ্রিদ।

এক বিবৃতিতে ক্লাব কর্তৃপক্ষ বলছে, প্রাথমিক পরীক্ষায় কোর্তোয়ার বাঁ পায়ে এসিএল ইনজুরি ধরা পড়েছে। যার কারণে তার এমআরআই করানো হবে। সেই প্রতিবেদনের ভিত্তিতে আগামী কয়েকদিনের ভেতর অস্ত্রোপচার করানো হবে কোর্তোয়ার।

আরও পড়ুন >> মৌসুমের আগেই এমবাপেকে চায় রিয়াল

জানা গেছে, বেলজিয়ান গোলরক্ষকের আঘাতের স্থানটি বেশ ফুলে গেছে। ফোলা কমলে এমআরআই করানো হবে কোর্তোয়ার। সেই রিপোর্ট পেলেই তার চোট কতটা গুরুতর সেটি নিশ্চিত হওয়া যাবে। তার অনুপস্থিতিতে দলের দ্বিতীয় গোলরক্ষক আন্দ্রে লুনিন মূল একাদশের জন্য বিবেচিত হতে পারেন। তবে এই মৌসুমেই ইউক্রেনীয় গোলরক্ষক ক্লাব ছাড়বেন বলে আশা করা হয়েছিল। কোর্তোয়ার ইনজুরিতে পরিকল্পনায় পরিবর্তন আনতে হতে পারে রিয়ালের।

এই মুহূর্তে কোর্তোয়ার ইনজুরি কেবল রিয়ালের জন্যই নয়, বেলজিয়ামের জন্যও এটি বড় দুঃসংবাদ। আঘাত গুরুতর হলে ২০২৪ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপেও তাকে পাওয়া নিয়ে শঙ্কা রয়েছে। এছাড়া ইউরোর বাছাইপর্বেও দ্বিতীয় স্থানে আছে দলটি। এক ম্যাচ কম খেলে অস্ট্রিয়ার চেয়ে তিন পয়েন্ট পিছিয়ে আছে রেড ডেভিলরা।

আরও পড়ুন >> রিয়াল-পিএসজির চেয়েও খরুচে সৌদি ক্লাব

৩১ বছর বয়সী কোর্তোয়া ২০১৮ সালে চেলসি থেকে রিয়ালে যোগ দেন। এরপর থেকেই তিনি আনচেলত্তির দলের অন্যতম আস্থার নাম। স্প্যানিশ ক্লাবটির হয়ে এরমধ্যেই ২৩০টি ম্যাচ খেলেছেন। এ সময়ের মধ্যে তিনি রিয়ালের সর্বোচ্চ ম্যাচ খেলা ফুটবলার। কোর্তোয়া এখন পর্যন্ত দুটি লা লিগা শিরোপার সঙ্গে একটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন।

আগামী শনিবার (১২ আগস্ট) অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষের ম্যাচ দিয়ে নতুন মৌসুম শুরু করবে রিয়াল। সেই ম্যাচে কোর্তোয়ার জায়গায় দেখা যেতে পারে অপর গোলরক্ষক লুনিনকে। 

এএইচএস