হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন ম্যানচেস্টার সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা। আগের মৌসুমে ট্রেবলজয়ী ইতিহাদের ক্লাবটির হয়ে দারুণ ভূমিকা রেখেছিলেন তিনি। স্বাভাবিকভাবেই এবারও ডি ব্রুইনার ওপর পেপ গার্দিওলার বড় ভরসা ছিল। কিন্তু মৌসুমের শুরুতেই বড় ধাক্কা খেল ক্লাবটি। ইনজুরি থেকে ফিরতে তার অস্ত্রোপচারও লাগতে পারে, সবমিলিয়ে চার মাসের মতো বাইরে থাকতে পারে এই তারকা ফুটবলারকে।

এর আগে শুক্রবার (১১ আগস্ট) প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে বার্নলির বিপক্ষে মুখোমুখি হয়েছিল ম্যানসিটি। ম্যাচের প্রথমার্ধেই হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন ডি ব্রুইনা। এরপর ৩২ বছর বয়সী এই মিডফিল্ডার খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন। গত জুনে ইন্টার মিলানের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালেও একই চোট পান তিনি। নতুন করে পড়া চোটের জন্য তার অস্ত্রোপচার লাগবে কিনা সেই বিষয়ে এখনও সিদ্ধান্ত নেয়নি ক্লাবটি।

এর আগে চোটের কারণে প্রাক-প্রস্তুতি মৌসুমের কোনো ম্যাচে নামতে পারেননি ডি ব্রুইনা। এরপর কমিউনিটি শিল্ডের ফাইনালেও আর্সেনালের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে গার্দিওলা তাকে বেঞ্চে বসিয়ে রাখেন। এত সতর্কতা সত্ত্বেও এরপর খেলতে নেমেই পুরনো চোটে ফের মাঠের বাইরে পাঠিয়ে দিয়েছে এই বেলজিয়ান তারকাকে। এরপরই গার্দিওলা এত দ্রুত ডি ব্রুইনাকে একাদশে রাখাকে নিজের ভুল বলে আক্ষেপ প্রকাশ করেন।

আরও পড়ুন >> ব্রাজিলিয়ান তারকার জন্য ম্যানসিটির দৌড়ঝাঁপ

সেভিয়ার বিপক্ষে উয়েফা সুপার কাপের আগে মাঝমাঠের প্রাণভোমরাকে নিয়ে আশঙ্কার কথা জানান গার্দিওলা, ‘এটা গুরুতর ইনজুরি। কয়েকদিনের মধ্যে অস্ত্রোপচারের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। এরপর তাকে হয়তো তিন বা চার মাস মাঠের বাইরে দেখবো আমরা। তার ইনজুরি আমাদের জন্য অনেক বড় ক্ষতি। তার বিশেষ কিছু গুণ আছে, যার জন্য আমাদের দীর্ঘদিন ভুগতে হবে। তার কোনো বিকল্প হয় না, তবে আমাদের ট্যালেন্ট ফুটবলার আছে; আশা করি তারা সামলে নেবে।’

এর আগে মৌসুমে ট্রেবলজয়ী সিটির হয়ে প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও চ্যাম্পিয়নস লিগে ডি ব্রুইনা ১০ গোল করেন এবং অ্যাসিস্ট করেন ৩১টিতে। দলটির সামনে মৌসুমের চতুর্থ ট্রফি জয়েরও সুযোগ রয়েছে। সেভিয়ার বিপক্ষে জিতলে উয়েফা সুপার কাপও গার্দিওলার দখলে যাবে।

আরও পড়ুন >> বিশ্বের ‘সবচেয়ে দামি’ ডিফেন্ডার এখন ম্যানসিটিতে

সাম্প্রতিক সময়ে ব্রাজিলিয়ান ফুটবলার লুকাস পাকুয়েতাকে নেওয়ার জন্য আগ্রহ দেখাচ্ছে ম্যানসিটি। তবে এখনও ওয়েস্ট হামের সঙ্গে চূড়ান্ত ঐক্যমত্যে পৌঁছাতে পারেননি গার্দিওলার দল। প্রথমে তারা পাকুয়েতার জন্য ৭০ মিলিয়ন ইউরো প্রস্তাব করেছিল। তবে তাদের সেই প্রস্তাবে রাজি হয়নি ওয়েস্ট হাম। এরপর থেকে দ্বিতীয় নিলামের প্রস্তুতি শুরু করে সিটি। ডি ব্রুইনার অনুপস্থিতি হয়তো ব্রাজিল তারকার সঙ্গে তাদের চুক্তিতে যেতে দ্রুত তাগাদা দেবে।

এএইচএস