ফাইল ছবি

দলবদলের বাজারে অন্য ক্লাবগুলির চেয়ে ম্যানচেস্টার সিটির প্রতি লোকের দৃষ্টিভঙ্গি ভিন্ন বলে মনে করেন পেপ গার্দিওলা। উদাহরণ হিসেবে তুলে ধরলেন তিনি চেলসিকে। তার মতে, সাম্প্রতিক সময়ে চেলসি যত খরচ করেছে, অতটা খরচ তার ক্লাব করলে সংবাদমাধ্যমে তাকে শূলে চড়ানো হতো।

২০০৮ সালে আবু ধাবির শেখ মানসুর ম্যানচেস্টার সিটি কিনে নেওয়ার পর থেকেই দলবদলের বাজারে তাদের খরচ নিয়ে অনেক আলোচনা-সমালোচনা, কাটাছেঁড়া ও বিশ্লেষণ হয়ে আসছে। গার্দিওলা কোচের দায়িত্ব নেওয়ার পর তা বেড়েছে আরও। প্রিমিয়ার লিগের ক্লাবটির বিরুদ্ধে এখন আর্থিক নীতি ভঙ্গের ১১৫টি অভিযোগ নিয়ে তদন্ত চলছে।

গত বছর টড বোয়েলি ও ক্লিয়ারক্লার্ক ক্যাপিটাল কনসোর্টিয়াম চেলসি কিনে নেওয়ার পর থেকে দলবদলের বাজারে দেদার অর্থ ঢেলে তুমুল আলোচনার জন্ম দিয়েছে এই ক্লাবও। সব মিলিয়ে ১ বিলিয়ন মার্কিন ডলারের বেশি খরচ করে ফেলেছে তারা এতটুকু সময়েই।

সিটিতে নতুন কাউকে যোগ করার প্রসঙ্গে শুক্রবার সংবাদ সম্মেলনে গার্দিওলা দলবদলের বাজারে চেলসির সঙ্গে তুলনা করলেন নিজেদের, '(এত খরচ করলে) আমাদেরকে নিয়ে যে পরিমাণ কাটাছেঁড়া করা হতো, আপনারা কল্পনাও করতে পারবেন না। গত দুটি ট্রান্সফার উইন্ডোতে চেলসি যত খরচ করেছে, আমরা এতটা করলে আমি এখানে বসে থাকতে পারতাম না- আপনারা আমাকে শেষ করে ফেলতেন।' 

এইচজেএস