চলতি মৌসুমেই ইউরোপ ছেড়ে সৌদি আরবের ক্লাব ফুটবলের সঙ্গে যাত্রা শুরু করেছেন করিম বেনজেমা। যেখানে দুর্দান্ত এক গোল ও অ্যাসিস্টে তার অভিষেকটাও হয়েছিল রঙিন। তবে পরের যাত্রাটা হয়তো আর সুখের হচ্ছে না এই রিয়াল মাদ্রিদ কিংবদন্তির। নতুন ক্লাব আল-ইত্তিহাদের কোচ নুনো এস্পিরিতোর সঙ্গে তার সম্পর্কের টানাপোড়েন শুরু হয়েছে। সেই ধারাবাহিকতায় চলছে বেনজেমার দল থেকে বাদ দেওয়ার গুঞ্জন।

১৪ বছরের রোমাঞ্চকর রিয়াল অধ্যায় শেষে দুই মাস আগে ইত্তিহাদে নাম লেখান সাবেক এই ফরাসি ফরোয়ার্ড। তিনি রিয়ালে থাকাকালে আরেক স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়ার কোচ ছিলেন এস্পিরিতো। এখন বেনজেমা-এস্পিরিতো একই ক্লাবের গুরু-শিষ্য। তবে ইত্তিহাদ কোচের পরিকল্পনায় বেনজেমা নেই বলে খবর বেরিয়েছে।

এমন বিধ্বংসী দাবি করেছে সৌদি আরবের পত্রিকা আল-শারক আল-আওসাত। সংবাদমাধ্যমটি বলছে, নুনো এস্পিরিতো বোর্ডকে জানিয়েছেন যে, বেনজেমা তার স্টাইলে মানানসই নয়। তিনি বোর্ডকে আরও বলেন রিয়াল মাদ্রিদের সাবেক এই স্ট্রাইকারকে চুক্তি করাতে চাননি তিনি। কিন্তু এখন ইত্তিহাদের ড্রেসিংরুমে দুজনের একসঙ্গে অবস্থান কিছুটা কঠিন হয়ে উঠেছে।

আরও পড়ুন >> সৌদি আরবের নীরব বিপ্লব, দুশ্চিন্তায় ইউরোপ

প্রতিবেদনে আরও বলা হয়, কোচ নুনো এস্পিরিতোর কাছে আল-ইত্তিহাদের অধিনায়ক বানানোর প্রস্তাব দিয়েছিলেন বেনজেমা। তবে তাও মানা করে দেন সাবেক এই টটেনহ্যাম কোচ। তিনি মনে করেন, বেনজেমা আল ইত্তিহাদের বর্তমান পরিবেশে কাজ করার উপযুক্ত নয়। এমনকি বেনজেমাকে বিক্রির জন্য দরজা খোলা রেখেছেন আল-ইত্তিহাদ কোচ।

তবে এমন গুঞ্জনের পরও নতুন ক্লাবে খুশি বলে জানিয়েছেন এই তারকা ফরোয়ার্ড। ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট গোল ডটকম জানিয়েছে, ক্লাবটি সামাজিক মাধ্যমে ব্যালন ডি’অরজয়ী তারকার একটি শর্টক্লিপ শেয়ার করেছে। যেখানে অনেকটা স্বস্তিদায়ক ‍মুডে হাস্যেজ্জ্বল বেনজেমার দেখা মিলেছে।

এখন পর্যন্ত সৌদির শীর্ষ ক্লাব টুর্নামেন্ট প্রো লিগে দুই ম্যাচে খেলেছেন ৩৫ বছর বয়সী এই তারকা। সেখানে একটি অ্যাসিস্ট করলেও বেনজেমা এখনও গোলের দেখা পাননি। আল-ইত্তিহাদের সঙ্গে তার চুক্তি আড়াই বছরের। তবে কোচের সঙ্গে শীতল সম্পর্ক বেনজেমার নতুন অধ্যায় কতটুকু মসৃণ রাখে সেটাই এখন দেখার বিষয়।

এএইচএস