ফাইল ছবি

উয়েফার ক্লাব প্রতিযোগিতায় এতদিন একশ গোল করা ফুটবলার ছিলেন দুইজন-লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো। এবার এই এলিট ক্লাবে যোগ দিলেন রবার্ট লেভানডফস্কি।

চ্যাম্পিয়নস লিগে গত বুধবার রাতে অ্যান্টওয়ার্পকে ৫–০ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। ১৯ মিনিটে দলের দ্বিতীয় গোলটি করেন লেভা। এই গোল করেই উয়েফা ক্লাব প্রতিযোগিতায় ১০০ গোলের মাইলফলকে মেসি ও রোনালদোর ক্লাবে ঢুকে গেছেন এই পোলিশ স্ট্রাইকার।

ইউরোপ লিগ ও চ্যাম্পিয়নস লিগ মিলিয়ে এই গোলগুলো করেছেন লেভানডফস্কি। এই পোলিশ স্ট্রাইকার ইউরোপিয়ান প্রতিযোগিতায় সবচেয়ে বেশি গোল করেছেন বায়ার্ন মিউনিখের হয়ে, ৬৯টি। বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে করেছেন ১৮ গোল। গতকালের গোলটি ইউরোপিয়ান প্রতিযোগিতায় বার্সেলোনার হয়ে ছিল তার সপ্তম গোল। আর ৬টি করে গোল করেছেন লেচ পোজনানের জার্সিতে।

ইউরোপিয়ান প্রতিযোগিতায় মেসি ১৩২ গোল করেছেন দুটি ক্লাব বার্সেলোনা ও পিএসজির হয়ে। তার ১৩২ গোলের মধ্যে ১২৯টি চ্যাম্পিয়নস লিগে, তিনটি উয়েফা সুপার কাপে। রোনালদোর গোলগুলো স্পোর্তিং, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের জার্সিতে। ১৪৫ গোলের ১৪০টি তিনি করেছেন চ্যাম্পিয়নস লিগে।

এইচজেএস