সংক্ষিপ্ত সফরে বাংলাদেশে অবস্থান করছেন ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি রোনালদিনহো। স্বল্প সফর হলেও তাকে নিয়ে আগ্রহের কমতি ছিল না। ব্যস্ততায় ঠাসা সূচি ছিল ব্রাজিলিয়ান তারকারও। এরইমাঝে দেখা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাৎ হয়েছে দুজনের।

তবে এরপরেই যেন বাঁধলো বিপত্তি। হোটেল রেডিসনে রোনালদিনহোর আগমন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান বর্জন করেছেন বাংলাদেশের সাংবাদিকরা। তাদের সঙ্গে সমর্থন জানিয়ে অনুষ্ঠান বয়কটের কথা জানান ফুটবল সংগঠক ব্যারিস্টার সুমন। 

জানা যায়, অনুষ্ঠান কাভার করতে আসা সাংবাদিকরা দুপুর থেকেই নানা প্রতিবন্ধকতার শিকার হয়ে আসছিলেন। রোনালদিনহোর মতো তারকা আনার পরেও কিন্তু সকল জাতীয় ও শীর্ষ মিডিয়া হাউসে আমন্ত্রণ জানায়নি সঠিকভাবে। কেউ আমন্ত্রণ পেয়েছে, আবার কেউ পায়নি। এ নিয়ে শুরুতেই আয়োজকদের সঙ্গে বাকবিতন্ডা হয় উপস্থিত সাংবাদিকদের। এক পর্যায়ে সন্ধ্যা সাড়ে সাতটায় সাংবাদিকদের প্রবেশাধিকার দেয়া হয় । 

পরে রাত আটটা নাগাদ মাইকে বলা হয় সাংবাদিকদের জন্য আসন নেই। তাদের পেছনে দাঁড়িয়ে থাকতে হবে। দশ মিনিট পর আবার একই কথা ঘোষণা করা হয়। এরপরেই সাংবাদিকরা এর প্রতিবাদ জানান। একপর্যায়ে আয়োজকরা খানিকটা সুর বদলে বলে ভুল হয়েছে স্বীকার করে অন্য ভাবে উপস্থাপনের চেষ্টা করেন। তখনই সাংবাদিকরা এক যোগে বয়কটের সিদ্ধান্ত নেয়। 

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন দেশের বিশিষ্ট ফুটবল সংগঠক ব্যারিস্টার সুমন। তিনি আন্তর্জাতিক খেলোয়াড়ের সম্মানার্থে থাকতে অনুরোধ জানান। তবে সাংবাদিকরা আত্মসম্মান বোধের কথা বললে তিনি একমত হন এবং তিনিও অনুষ্ঠান ত্যাগ করেন। এর আগে ঢাকায় আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ উপস্থিত হলে সেখানে সাংবাদিকদের থাকতে দেওয়া হয়নি। 

উল্লেখ্য, এর আগে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন বাংলাদেশ সফররত এই ফুটবলার। সাক্ষাৎ শেষে রেডিসন হো‌টে‌লেই ‘ম্যাজিকাল নাইট উইথ ফুটবল লি‌জেন্ড রোনাল‌দি‌নহো’ না‌মের এক‌টি অনুষ্ঠা‌নে অংশ নিচ্ছেন এই ফুটবল কিংবদন্তির। অনুষ্ঠান শে‌ষে আজ রাতেই ঢাকা ছেড়ে যাবেন রোনালদিনহো।  

এজেড/জেএ