ছোটবেলার ছবিতে জামাল ভূইয়া

জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূইয়ার জন্মদিন আজ শনিবার, ১০ এপ্রিল। তিনি এখন ছুটি কাটাতে ডেনমার্ক রয়েছেন। ঘড়ির কাঁটা বারোটা পার হওয়ার পরেই ফুটবলপ্রেমীরা জামালকে শুভেচ্ছা জানাতে থাকেন। ফুটবলের বিভিন্ন গ্রুপে ফুটবলপ্রেমীরা জামালকে নিয়ে ভালোবাসা প্রকাশ করেন। 

জামালের আগে জাতীয় দলের অধিনায়কত্ব করা মামুনুল ইসলাম তার ফেসবুক পেজে জামালের সাথে নিজের ছবি দিয়ে শুভেচ্ছা জানান। মামুনুলের মতো আরও অনেক জাতীয় ফুটবলার জামালকে শুভেচ্ছা জানিয়েছেন। দেশের গণ্ডি পেরিয়ে ভারতেও জামালকে নিয়ে উন্মাদনা রয়েছে। 

কলকাতা মোহামেডানের কর্মকর্তা, ফুটবলাররাও জামালের ছবি নিয়ে পোস্ট করেছেন। তার বর্তমান ক্লাব সাইফ স্পোর্টিংও তাদের অফিশিয়াল পেজে শুভেচ্ছা জানিয়েছেন। জামাল ভূঁইয়া ডেনমার্ক থাকায় বাংলাদেশ সময় দুপুর দুইটায় ভক্তদের এই শুভেচ্ছা জানানোর উত্তর দেন।

তিনি ডেনমার্ক সময় সকাল এগারোটায় তার ফেসবুক পেজে তার আট বছর বয়সে ব্রাজিলের ছবি পোস্ট করেন। ১৯৯৮ সালে ফ্রান্স বিশ্বকাপের সময় তোলা তার ছবি ফেসবুক পেজে পোস্ট করেন। জামাল সেই পোস্টে তার ফুটবলের সব সময়ের পছন্দ ব্রাজিলের সাবেক স্ট্রাইকার রোনালদোকে ভালোবাসার কথা বলেন। 

রোনালদোকে পছন্দের বিষয়টি ছাড়াও সবাইকে তার বিশেষ দিনে শুভেচ্ছা জানানোর জন্য কৃতজ্ঞতাও জানান। জামাল ডেনমার্কে ছুটি কাটিয়ে কবে আসবেন এটা এখনো নিশ্চিত নয়। ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউন হওয়ায় ঘরোয়া ফুটবলের সূচি পিছিয়ে যাচ্ছে। ফলে জামালের ফেরা নিয়ে অনিশ্চয়তা রয়ে যাচ্ছে। 

এজেড/এমএইচ/এটি