বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলে গত চার মৌসুমের শিরোপা লড়াইটা মূলত ঢাকা আবাহনী ও বসুন্ধরা কিংসের মধ্যে হয়ে আসছে। টানা চার লিগ শিরোপা জেতা বসুন্ধরা কিংস আজ (শুক্রবার) শুরু হওয়া নতুন লিগের প্রথম দিনই পেয়েছে দুই পয়েন্টের লিড। আরেক ম্যাচে ঢাকা আবাহনী ড্র করলেও, কিংস ব্রাদার্সকে হারিয়ে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করেছে।

কিংস অ্যারেনায় প্রিমিয়ার লিগে পুনরায় ফিরে আসা ব্রাদার্স ইউনিয়নের প্রত্যাবর্তনটা ভালো হয়নি। কিংসের আধিপত্যপূর্ণ ম্যাচে ৫-২ গোলে হেরেছে ব্রাদার্স ইউনিয়ন। ব্রাজিলিয়ান ডরিয়েল্টন করেন জোড়া গোল, এছাড়া রাকিব, রবসন ও ইব্রাহিম একটি করে গোল করেছেন।

ম্যাচের ৮ মিনিটে চার্লস দিদিয়েরের পাসে এক ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ-দিক দিয়ে বক্সে ঢুকে কোনাকুনি শটে ব্রাদার্স গোলরক্ষককে পরাস্ত করেন রাকিব হোসেন। প্রথমার্ধে কিংস আরও আক্রমণ করলেও, ১-০ স্কোরলাইনেই তাদের সন্তুষ্ট থাকতে হয়। বিরতির পর ৫৮তম মিনিটে রাকিবের বাড়ানো বলে বক্সের ভেতরে ডরিয়েল্টন ফাঁকা জায়গায় প্লেসিং করে ব্যবধান দ্বিগুণ করেন। তিন মিনিট পর তৃতীয় বারের মতো ব্রাদার্সের জালে বল জড়ায় কিংস। এবারও সেই ডরিয়েল্টনই রবিনহোর ক্রসে ফাঁকায় জোরালো শটে দলকে এগিয়ে নেন।

৭০ মিনিটে কিংসের ডিফেন্ডার বিশ্বনাথের এক ভুলে রাব্বি হোসেন রুহুল দারুণ গতিতে এগিয়ে বক্সের বাইরে থেকে বাঁ-পায়ের জোরালো শটে মেহেদী হাসান শ্রাবণকে পরাস্ত করেন। ৮৯ মিনিটে মজিবর রহমান জনির পাসে বক্সের ভেতরে দুজনকে কাটিয়ে দারুণ শটে গোল করেন রবিনহো।

ইনজুরি সময়ে দুই দলই একটি করে গোল করে। ব্রাদার্সের উজবেক ফরোয়ার্ড ওতাবেক গোল করে ব্যবধান কমালেও কিংসের বদলি নামা ফরোয়ার্ড  ইব্রাহিমের গোলে ৫-৩ স্কোরলাইনে শেষ হয়। কিংসের রাকিব হোসেন ম্যাচসেরা হয়েছেন। চুন্নু ম্যাচসেরার পুরস্কার তুলে দেন কিংবদন্তি ফুটবলার আশরাফ উদ্দিন আহমেদ। আগামীকাল লিগের একটি মাত্র ম্যাচ। ওই ম্যাচে শেখ রাসেল মুখোমুখি হবে শেখ জামালের। 

এজেড/এএইচএস