বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলে কেবল একটি ম্যাচ ছিল আজ (শনিবার)। বসুন্ধরা কিংস অ্যারেনায় শেখ রাসেল হোম ম্যাচে ২-১ গোলে শেখ জামালকে হারিয়েছে। এই জয়ে প্রথম রাউন্ড শেষে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে টেবিলে যৌথভাবে শীর্ষ রয়েছে বসুন্ধরা কিংস, মোহামেডান, পুলিশ ও শেখ রাসেল।

কিংস অ্যারেনাতে এদিন ম্যাচের পঞ্চম মিনিটেই লিড নেয় শেখ রাসেল। বাঁ প্রান্ত থেকে সুমন রেজার পাসে ফাঁকায় বুরুন্ডির স্ট্রাইকার সেলেমানি প্লেসিংয়ে গোল করেন। গোলে পিছিয়ে থাকা শেখ জামাল খেলোয়াড় সংখ্যাতেও পিছিয়ে পড়ে প্রথমার্ধের ইনজুরি সময়ে। বক্সের দিকে এগিয়ে যাওয়ার সময় সারোয়ার জামান নিপুকে ফেলে দেন জামালের ডিফেন্ডার মাহমুদুল হাসান কিরণ। রেফারি সাইমুন সানি বিলম্ব না করে সরাসরি লাল কার্ড দেখান। 

বিরতির পর চতুর্থ মিনিটেই ১০ জনের জামালের বিপক্ষে ব্যবধান দ্বিগুণ করে শেখ জামাল। জাপানের কোদাই লিদার কর্নারে নাইজেরিয়ান ডিফেন্ডার আতান্দার কোনাকুনি হেড পোস্টের নিচে লেগে বল জালে জড়ায়। এরপর দশ জন নিয়েও ম্যাচে ফেরে শেখ জামাল। ৫৯ মিনিটে সতীর্থের হেডে বক্সের ভেতরে বল পেয়ে খোলমাতভ ব্যবধান ২-১ করেন। ৮০ মিনিটে ফাহিমের ক্রসে সাজ্জাদের হেড বাইরে দিয়ে যাওয়ায় ম্যাচে সমতা ফেরেনি।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধের ইনজুরি সময়েও আরেকটি লাল কার্ড হয়েছে। এবার অবশ্য জামাল নয়, রাসেল কার্ড পেয়েছে। তবে খেলোয়াড় নয়, মাঠ ছাড়তে হয় কোচকে। রাসেলের মেসিডোনিয়ান কোচকে লাল কার্ড দেখান রেফারি সাইমুম সানি। বাকি কয়েক মিনিট হেড কোচ না থাকলেও রাসেলের জয়ে সেটি বাধা হয়নি। 

মঙ্গলবার অনুষ্ঠিত হবে ফেডারেশন কাপের ম্যাচ। প্রিমিয়ার লিগের পরবর্তী রাউন্ডের ম্যাচ শুরু আবার শুক্রবার।

এজেড/এএইচএস