লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদো নাহয় সর্বকালের সেরাদের কাতারে। তাদের পর এই প্রজন্মের সেরা কে? এমন প্রশ্নের উত্তরে অনেকের মুখেই চলে আসে লুইস সুয়ারেজের নাম। আয়াক্স, লিভাপুলে নিজের জাত চিনিয়েছিলেন এই উরুগুয়ে ফরোয়ার্ড। বার্সেলোনায় এসে মেসি এবং নেইমারের সঙ্গে গড়েছেন বিখ্যাত এমএসএন ট্রয়ী। 

বার্সেলোনার হয়ে সম্ভাব্য সব শিরোপা জিতে পাড়ি জমান অ্যাটলেটিকো মাদ্রিদে। সেখানেও জিতেছেন শিরোপা। এরপর ইউরোপের পাঠ চুকিয়েছেন। খেলেছেন ব্রাজিলের গ্রেমিওতে। পড়ন্ত বেলায় চলে এসেছেন যুক্তরাষ্ট্রে। যেখানে আবার যুক্ত হচ্ছেন মেসির সঙ্গে। এই প্রজন্মের অন্যতম সেরা জুটি আরও একবার এক হচ্ছে ফুটবলের মাঠে। 

সুয়ারেজ এবং ইন্টার মায়ামির মধ্যে চুক্তি হয়ে গিয়েছে এটা বেশ পুরোনো খবর। ভক্তদের এখন চোখ কবে কোথায় দেখা যাবে মেসি আর সুয়ারেজ বন্ধনের নতুন অধ্যায়। এমএলএসের মৌসুম সাধারণত ফেব্রুয়ারি থেকে নভেম্বর অব্দি। তাই এক অর্থে মৌসুম বিবেচনায় প্রায় তিন মাস আগেই সুয়ারেজকে দলে টেনেছে মায়ামি। 

অবশ্য মায়ামির গোলাপি জার্সিতে সুয়ারেজকে দেখতে অত লম্বা সময় অপেক্ষা করতে হবে না ভক্তদের। আসন্ন জানুয়ারি মাসেই দেখা যাবে সুয়ারেজকে। সৌদি আরবে ২৯ জানুয়ারি আল-হিলালের বিপক্ষে মাঠে নামতে পারেন মেসি এবং সুয়ারেজ। এই ক্লাবেই আছেন এমএসএন ট্রয়ীর বাকি সদস্য নেইমার। তবে, লম্বা ইনজুরির কারণে নেইমার থাকছেন না সেই ম্যাচে। 

এরপরেই ফেব্রুয়ারির এক তারিখ ক্রিশ্চিয়ানো রোনালদোর আল-নাসরের বিপক্ষে মাঠে নামবে ইন্টার মায়ামি। সেখানে আরও একবার মেসি-রোনালদো দ্বৈরথ দেখার অপেক্ষায় ফুটবল দুনিয়া। এরপর জাপানে স্থানীয় দল ভিসেল কোবের বিপক্ষে ম্যাচ সূচি আছে মায়ামির। প্রাক-মৌসুম দলটি শেষ করবে মেসির সাবেক ক্লাব নিউওয়েজ ওল্ড বয়েজের বিপক্ষে ম্যাচ দিয়ে।  

নতুন এমএলএস মৌসুমে ইন্টার মায়ামির প্রথম ম্যাচ আগামী ২২ ফেব্রুয়ারি। রিয়েল সল্ট লেকের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের ২০২৪ মৌসুম। 

জেএ