কাতার বিশ্বকাপের পর থেকে স্থায়ী কোনো কোচ নেই পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের। দুজনকে দুই দফায় অন্তর্বর্তীকালীন কোচের পদে বসিয়েও তেমন সাফল্যের দেখা পায়নি সেলেসাওরা। টানা তিন হারে বিশ্বকাপ বাছাইয়ের পয়েন্ট টেবিলে তাদের বর্তমান অবস্থান ছয়ে। ব্রাজিল সমর্থকরা অপেক্ষায় আছেন কার্লো আনচেলত্তির! 

রিয়াল মাদ্রিদের ডাগআউট সামলানো এই ইতালিয়ান কোচ আগামী বছরের জুনে শুরু হতে যাওয়া কোপা আমেরিকা টুর্নামেন্ট থেকে সাম্বাবয়দের দায়িত্ব নেবেন এমনটিই জানিয়েছে দেশটির ফুটবল ফেডারেশন সিবিএফ। তার জায়গায় রিয়ালের ডাগআউট কে সামলাতে পারেন এমন গুঞ্জনও চলছে। 

এরই মধ্যে ব্রাজিল সমর্থকদের আশায় জল ঢেলে দিলো যেন স্প্যানিশ সংবাদমাধ্যম এএসের এক প্রতিবেদন। রিয়াল মাদ্রিদের সঙ্গে কার্লো আনচেলত্তির বর্তমান চুক্তির মেয়াদ ২০২৪ সালের জুন পর্যন্ত। এএসের দাবি, চলতি মৌসুমের প্রথম ভাগে কার্লোর পারফরম্যান্সে রিয়াল মাদ্রিদের বোর্ড খুবই খুশি। সেজন্য ২০২৫ সালের জুন পর্যন্ত তার সঙ্গে চুক্তি নবায়ন করতে চায় লস ব্লাঙ্কোসরা। 

ইনজুরিতে মাঠে নেই ভিনিসিয়ুস জুনিয়র কিংবা থিবো কোর্তোয়ার মতো রিয়ালের তারকা ফুটবলাররা। নিয়মিত তারকাদের ছাড়াই লা লিগা পয়েন্ট টেবিলের শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে, চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় চলে গেছে তারা। দলের সাফল্যে কোচের বড় ভূমিকা দেখছে রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ। যে কারণে তার সঙ্গে চুক্তি নবায়ন করতে চায় লা লিগা জায়ান্টরা। 

আনচেলত্তির কোর্টে বল
স্প্যানিশ সংবাদমাধ্যমের দাবি সত্য হলে বল এখন আনচেলত্তির কোর্টে। ইতালিয়ান বস শীতকালীন ছুটি কাটিয়ে তার রিয়াল মাদ্রিদের ভবিষ্যৎ সম্পর্কে সিদ্ধান্ত নিয়ে ফেলতে পারেন। তিনি রিয়ালে থেকে গেলে কোপা আমেরিকার আগে বিপদ বাড়বে ব্রাজিলের। এ ছাড়া অন্তর্বর্তীকালীন কোচের অধীনে বিশ্বকাপ বাছাইয়েও খুব একটা স্বস্তির জায়গা নেই তারা। এ ছাড়া অল্প সময়ে জাতীয় দলের জন্য তেমন ভালো কোচ খুঁজে পাওয়াও বেশ চ্যালেঞ্জ হবে সেলেসাওদের জন্য।

কদিন আগে এক সাক্ষাৎকারে নিজের ভবিষ্যৎ আনচেলত্তি বলেছিলেন, আমি আসলেই এখানে (রিয়াল মাদ্রিদ) খুব ভালো অনুভব করছিলাম এবং আমরা দেখব ভবিষ্যতে কী ঘটে। আমার কোনো তাড়া নেই। আমি এখানে খুব খুশি, আসন্ন ম্যাচগুলোর দিকে আপাতত মনোযোগ এবং সেখানে নিজেদের সেরাটা দিতে চাই।’

এফআই