প্রিমিয়ার ফুটবল লিগ (বিপিএল) দেশের ফুটবলের সর্বোচ্চ পর্যায়। সর্বোচ্চ স্তরের ফুটবলে দুই পুরোনো ক্লাব ব্রাদার্স ইউনিয়ন ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি চলছে প্রধান কোচ ছাড়াই। দুই কোচহীন দলের দ্বৈরথে আজ (শুক্রবার) কেউই জিতেনি।

মুন্সিগঞ্জের শহীদ লে. মতিউর রহমান স্টেডিয়াম রহমতগঞ্জের হোম ভেন্যু। নির্বাচনী কারণে ওই ভেন্যুতে বর্ডার গার্ড বাংলাদেশ আজ থেকে অবস্থান করছে। তাই ম্যাচের পূর্ব নির্ধারিত সময়ও এগিয়ে আনা হয়। আজ দুপুর দেড়টায় শুরু হওয়া ম্যাচটি অবশ্য বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণই হয়েছে।

এই ম্যাচ দিয়ে লিগে এক পয়েন্ট আদায় করে নিয়েছে আগের ম্যাচে বসুন্ধরা কিংসের বিপক্ষে ৫-২ গোলে হারা ব্রাদার্স ইউনিয়ন। অ্যাওয়ে ম্যাচে আজ ব্রাদার্স দুই বারই এগিয়ে ছিল। ১৮ মিনিটে উজবেকিস্তানের মিডফিল্ডার ওতাবেক পেনাল্টি থেকে ব্রাদার্সকে এগিয়ে নেন। সাত মিনিট পর রহমতগঞ্জের হয়ে ম্যাচে সমতা আনেন ঘানার ফুটবলার বোয়েটাং। ফলে ১-১ স্কোরলাইনে শেষ হয় প্রথমার্ধ। 

কয়েক বছর আগে জাতীয় দলের নির্ভরযোগ্য ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিল এখন হারিয়ে যাওয়া এক তারকা। তিনি এখন এবার ব্রাদার্স ইউনিয়নে খেলছেন। ৬৭ মিনিটে সুফিলের গোলে ব্রাদার্স আবার ম্যাচে এগিয়ে যায়। কিন্তু এবারও লিড টিকিয়ে রাখতে পারেনি সফরকারীরা। ৮৭ মিনিটে বদলি ফুটবলার সামিন ইয়াসেরের গোলে রহমতগঞ্জ এক পয়েন্ট নিশ্চিত করে। রহমতগঞ্জকে এক পয়েন্ট এনে দেওয়া সামিন ম্যাচসেরার পুরস্কার জেতেন। পুরান ঢাকার ক্লাবটি আগের ম্যাচে প্রিমিয়ার লিগে সর্বোচ্চ শিরোপাধারী দল ঢাকা আবাহনীকে রুখে দিয়েছিল।

এজেড/এএইচএস