বাফুফে সভাপতি ও দেশের কিংবদন্তী ক্রীড়াবিদ কাজী সালাউদ্দিন আজ আইসিইউ থেকে কেবিনে স্থানান্তরিত হয়েছেন। 

গত ২৮ ডিসেম্বর বাফুফে সভাপতির বাইপাস সার্জারি হয়। অস্ত্রোপচার হওয়ার কিছুক্ষণ পরই তাকে আইসিইউতে নেওয়া হয়। সাধারণত সার্জারি পরবর্তী বিভিন্ন বিষয় পর্যবেক্ষণের জন্য ৩-৪ দিন আইসিইউতে রাখা হয়। বয়স ও অন্যান্য বিষয় বিবেচনায় সালাউদ্দিনকে একটু বেশি সময় আইসিইউতে থাকতে হয়েছে। আজ সাত দিন পর তিনি কেবিনে স্থানান্তরিত হলেন। সাধারণ কেবিন থেকে কিছু দিনের মধ্যেই বাসায় যেতে পারেন বাফুফে সভাপতি।

হৃদযন্ত্রের সমস্যা নিয়ে সালাউদ্দিন হাসপাতালে ভর্তি হন বিজয় দিবসের পরপরই। এনজিওগ্রাম ও নানা পরীক্ষায় তার ব্লক ধরা পড়ে। শারীরিক পরিস্থিতি বিদেশে নেওয়ার অনুকূলে না থাকায় ভর্তিকৃত হাসপাতালেই বাইপাস সার্জারির সিদ্ধান্ত হয়। কাশি ও অন্য জটিলতার জন্য কয়েক দফা অস্ত্রপচারের সময় বদলেছে। অবশেষে ২৮ ডিসেম্বর ছয় ঘন্টা ব্যাপী অপারেশন সফল হয়।

ফুটবল কিংবদন্তী কাজী সালাউদ্দিনের আনুষ্ঠানিক বয়স এখন ৭০। এই বয়সে বাফুফে,সাফ সভাপতির দায়িত্ব পালন করছেন। ১৪ বছর সালাউদ্দিন ফেডারেশনের সভাপতির দায়িত্বে থাকলেও সাম্প্রতিক কয়েক মাসে তাকে অতিরিক্ত চাপ নিতে হয়েছে তার আস্থাভাজন সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগের ফিফার নিষেধাজ্ঞার পর। ফেডারেশন ছাড়াও সত্তর বয়সী সালাউদ্দিনকে ব্যবসায়িক,সামাজিক নানা কাজে ব্যস্ত থাকতে হয়।

এজেড/এফআই