ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ড যেন ভিন্ন মাত্রার প্রতিযোগিতা উপহার দিলো চলতি বছর। সেরার মঞ্চে সমানে সমান লড়েছেন লিওনেল মেসি এবং আর্লিং হালান্ড। দুজনেই পেয়েছেন সমান ৪৮ পয়েন্ট। তবু শেষ পর্যন্ত সবচেয়ে বেশিবার ১ম স্থান দখল করায় ফিফা দ্য বেস্ট পুরস্কার পেয়েছেন মেসিই। চূড়ান্ত ভোটে ফিফা সদস্যভুক্ত ফুটবল দলের অধিনায়ক, কোচ এবং বিশেষভাবে নির্বাচিত একজন সাংবাদিক। 

এছাড়া উন্মুক্ত ছিল ফ্যান ভোটিং। চার ধাপ থেকে ২৫ শতাংশ নিয়ে তৈরি করা হয়েছে পূর্ণাঙ্গ ফলাফল। যেখানে জাতীয় দলের অধিনায়ক এবং সমর্থকদের ভোটে এগিয়ে ছিলেন মেসি। অন্যদিকে কোচ এবং সাংবাদিকদের ভোটে এগিয়ে ছিলেন হালান্ড। 

বাংলাদেশ থেকে দেওয়া ভোটেও দেখা গেল একই চিত্র। বাংলাদেশ ফুটবলের অধিনায়ক জামাল ভূঁইয়ার সেরা খেলোয়াড়ের ভোট পেয়েছেন লিওনেল মেসি, আর্লিং হালান্ড এবং কেভিন ডি ব্রুইনা। যদিও কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার ভোট ছিল ব্যতিক্রম। তার প্রথম ভোট পেয়েছেন আর্লিং হালান্ড। বাকি দুজন রদ্রি এবং ইলকাই গুন্দোয়ান। 

আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে সেরার ভোট দিতে গিয়ে নিজেকেই ভোট দেননি মেসি। সেরা তিনের জন্য সাবেক সতীর্থ কিলিয়ান এমবাপেকেও বেছে নেননি তিনি। বরং প্রতিদ্বন্দ্বী আর্লিং হালান্ডকেই দিয়েছেন ভোট। সেরার ভোটে মেসির সেরা তিন ছিলেন আর্লিং হালান্ড, কিলিয়ান এমবাপে এবং হুলিয়ান আলভারেজ।  

তবে মেসির আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি নিজের প্রথম ভোট শিষ্য মেসির জন্যই রেখে দিয়েছেন। সেরার লড়াইয়ে তিনি ভোট দিয়েছেন মেসি, আলভারেজ এবং এমবাপেকে। এমনকি ব্রাজিলের কোচ ফার্নান্দো দিনিজও ভোট দিয়েছেন মেসিকেই। তার সেরা তিনে ছিলেন লিওনেল মেসি, কেভিন ডি ব্রুইনা এবং আর্লিং হালান্ড। 

জেএ