প্রিমিয়ার ফুটবল লিগে ঢাকা আবাহনীর এবারের পথচলা ভালো হয়নি। তবে ফেডারেশন কাপের সূচনাটা দুর্দান্ত হয়েছে। বি গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ঢাকা আবাহনী ৬-০ গোলে ব্রাদার্স ইউনিয়নকে হারিয়েছে। বসুন্ধরা কিংস অ্যারেনায় অনুষ্ঠিত ম্যাচে ঢাকা আবাহনীর বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেনি।

গত মৌসুম থেকে শুক্র-শনি লিগের ম্যাচ আর ফেডারেশন কাপ মঙ্গলবার অনুষ্ঠিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় এবারও চলছে। নির্বাচনের আগে ২৬ ডিসেম্বর এ ও সি গ্রুপের একটি করে ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনের পর আবার ফেডারেশন কাপ শুরু হয়েছে।

বসুন্ধরা কিংস অ্যারেনাতে আন্দ্রেস ক্রুসিয়ানির আবাহনী ম্যাচ শুরুর ১৫ মিনিটে এগিয়ে যায়। ওয়াশিংটনের বা প্রান্তের ক্রসে বক্সের ভেতরে ডিফেন্ডার ঠিক মতো ক্লিয়ার করতে পারেননি। নবীব নেওয়াজ জীবন ফাঁকায় বল পেয়ে গোলরক্ষককে পরাস্ত করতে ভুল করেননি। ১৫ মিনিট পর ম্যাচের ব্যবধান দ্বিগুণ হয়। এবার গোলদাতা ওয়াশিংটন। ৩৫ মিনিটে গোলরক্ষক পরিবর্তন করে ব্রাদার্স ইউনিয়ন। প্রথমার্ধ ২-০ স্কোরলাইনে শেষ হয়।

বিরতির পর আবাহনী ব্রাদার্সের উপর রীতিমতো তান্ডব চালায়। ৭১-৮৬ মিনিটের মধ্যে আবাহনী চার গোল আদায় করে। ৭১ মিনিটে ডিফেন্ডারের পা থেকে বল ছিনিয়ে নিয়ে ওয়াশিংটন একাই বক্সে প্রবেশ করে দলের হয়ে তৃতীয় গোল করেন। ৭৩ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন আবাহনীর ব্রাজিলিয়ান ওয়াশিংটন। ৮২ মিনিটে গ্রানাডার ফরোয়ার্ড কর্নেলিয়াস ডান প্রান্ত দিয়ে বক্সে ঢুকে জোরালো শটে গোল করেন। ৮৬ মিনিটে কর্নেলিয়াস আরেকটি গোল করেন। ওয়াশিংটনের পাসে কর্নেলিয়াস বাঁ পায়ের ব্যাকহিলে দারুণ লক্ষ্যভেদ করে ব্রাদার্সের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন।

এজেড/এইচজেএস