দশম বিপিএলের সপ্তম ম্যাচে আজ (মঙ্গলবার) মুখোমুখি মাশরাফি বিন মুর্তজার সিলেট স্ট্রাইকার্স ও নুরুল হাসান সোহানের রংপুর রাইডার্স। যেখানে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন সোহান। সাকিব আল হাসানকে ছাড়াই এই ম্যাচে খেলছে রংপুর। তবে পাকিস্তানের সাবেক অধিনায়ক বাবর আজম ফ্র্যাঞ্চাইজিটির একাদশে রয়েছেন।

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হচ্ছে দুপুর দেড়টায়। আজকের ম্যাচের প্রতিপক্ষ দু’দলই নিজেদের প্রথম ম্যাচে হেরেছিল। রংপুর হেরেছিল ব্যাটিং ব্যর্থতায়, অন্যদিকে সিলেটের ফিল্ডাররা ক্যাচ হাতছাড়া করেছেন তিনটি। ওই ম্যাচ খেলেই বিপিএলের প্রথম ধাপের ঢাকা পর্ব থেকে ছিটকে গেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। সর্বশেষ ভারত বিশ্বকাপের সময় থেকে তিনি চোখের রেটিনার সমস্যায় ভুগছেন, যা নিয়ে বিপিএলের আগমুহূর্তেও তিনি লন্ডনে চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলেন। এবার তাকে সিঙ্গাপুরে পাঠিয়েছে বিসিবি।

অন্যদিকে, নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ করেই ঢাকায় পা রাখেন পাকিস্তানের বাবর ও মোহাম্মদ রিজওয়ান। আগেরদিন বাংলাদেশে এসে আজ রংপুরের জার্সিও গায়ে তুলছেন বাবর। এর আগে পাকিস্তানের তিন ক্রিকেটার বিপিএলে খেলার ছাড়পত্র পেয়েছিলেন। বাবর-রিজওয়ান ছাড়া ছাড়পত্র পেয়েছেন পেসার মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। তবে ফখর জামান, ইফতিখার আহমেদ ও মোহাম্মদ হারিসসহ আরও বেশ কয়েকজনকে অনুমতি দেয়নি পিসিবি।

রংপুর রাইডার্স : ব্রেন্ডন কিং, রনি তালুকদার, বাবর আজম, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক/অধিনায়ক), আজমতউল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবি, শামিম পাটোয়ারী, শেখ মেহেদী হাসান, হাসান মাহমুদ, হাসান মুরাদ ও রিপন মন্ডল।

সিলেট স্ট্রাইকার্স : মোহাম্মদ মিঠুন (উইকেটরক্ষক), নাজমুল হোসেন শান্ত, জাকির হাসান, ইয়াসির আলী রাব্বি, দুশান হেমন্ত, বেন কাটিং, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), বেনি হাওয়েল, তানজিম হাসান সাকিব, নাজমুল ইসলাম ও রিচার্ড এনগারাভা।

এএইচএস