ফেডারেশন কাপে আজ ছিল দুই ম্যাচ। দুই ঐতিহ্যবাহী দল ঢাকা আবাহনী ও মোহামেডান নিজ নিজ ম্যাচে জয়লাভ করেছে। এই জয়ে দুই দলই ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে।

ফেডারেশন কাপে দশটি দল তিনটি গ্রুপে খেলছে। তিন গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স আপের সঙ্গে তৃতীয় স্থানে থাকা শীর্ষ দু’টি দল কোয়ার্টার ফাইনালে খেলবে। ফেডারেশন কাপে আবাহনী ও মোহামেডান উভয়ই বি গ্রুপে পড়েছে। বি গ্রুপে চার দলেরই সমান দু’টি করে ম্যাচ হয়েছে। আবাহনী ও মোহামেডান দুই দলই দুই ম্যাচ জিতে ছয় পয়েন্ট অর্জন করেছে। গ্রুপের অন্য দুই দল চট্টগ্রাম আবাহনী ও ব্রাদার্স ইউনিয়ন দুই ম্যাচ শেষে পয়েন্ট শূন্য। চট্টগ্রাম আবাহনী ও ব্রাদার্সের শেষ আটে খেলার সম্ভাবনা এখনো শেষ হয়ে যায়নি। দুই দলের মধ্যকার ফলাফল নির্ভর করবে শীর্ষ দুই তৃতীয় স্থানের মধ্যে কারা থাকবে।

বসুন্ধরা কিংস অ্যারেনায় ঢাকা আবাহনীর মুখোমুখি হয়েছিল চট্টগ্রাম আবাহনী। দুই আবাহনীর লড়াইটা প্রথমার্ধ খানিকটা উপভোগ্যই ছিল। ঢাকা আবাহনীকে গোল পেতে অপেক্ষা করতে হয়েছিল ৪৩ মিনিট পর্যন্ত। আবাহনীর বিদেশি ফুটবলার ব্রুনো রোকার বক্সের বাইরে থেকে জোরালো শটে গোল করেন। বিরতির পরপরই আবাহনী ব্যবধান দ্বিগুণ করে নাইজেরিয়ান এমেকার গোলে। ৮৩ মিনিটে আবাহনীর ওয়াশিংটনের গোলে স্কোরলাইন ৩-০ হয়।

দুই আবাহনীর লড়াই শেষ পর্যন্ত এক তরফা হলেও গোপালগঞ্জে মোহামেডান-ব্রাদার্স ম্যাচটি হয়েছে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য ড্র। ৬৬ মিনিটে মোহামেডান সৌরভের গোলে লিড নেয়। তিন মিনিট পরই ব্রাদার্সের উজবেক ফুটবলার ওতাবেক সমতা আনেন। ৮৫ মিনিটে জাফর ইকবালের গোলে মোহামেডান পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে। 

এজেড/এইচজেএস