ক্লাব ফুটবলে মৌসুমের মাঝামাঝি সময় চলছে। সে কারণে এই মুহূর্তে দলবদলের বাজার অতটা চড়া নয়। তবুও বেশ কয়েকজন তারকা ফুটবলারকে নিয়ে দড়ি টানাটানি চলছে। এর ভেতর ইংলিশ ক্লাব চেলসি ছেড়ে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার যাওয়ার গুঞ্জন উঠেছে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা এনজো ফার্নান্দেজের। চলমান সেই আলোচনা নিয়ে মুখ খুলেছেন এই তারকা মিডফিল্ডার।

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে গতকাল ক্রিস্টাল প্যালেসকে ৩-১ গোলে হারিয়েছে চেলসি। মেন ইন ব্লুদের হয়ে একটি গোল করেছেন ফার্নান্দেজও। ম্যাচ শেষে বার্সেলোনায় যাওয়ার গুঞ্জন নিয়ে তার কাছে জানতে চাওয়া হলে তিনি সেই আলাপ থামিয়ে দেন। চেলসিতে ফার্নান্দেজ খুশি এবং এই মুহূর্তে সাবেক ইংলিশ চ্যাম্পিয়নদের ডেরা ছাড়তে চান না বলেও দৃঢ়ভাবে জানিয়েছেন তিনি। 

সংবাদমাধ্যম ইএসপিএনের কাছে তিনি বলেন, ‘আমি চেলসি ছাড়তে চাই না। এখানকার কোচিং স্টাফ ও সতীর্থদের সঙ্গে আমি অনেক খুশি। আমি এখানে আসার পর থেকে তারা অনেককিছু করেছে। শুরু থেকে তাদের যে আন্তরিকতা পেয়েছি, তার জন্য আমি অনেক কৃতজ্ঞ।’

কাতালান ক্লাবে যোগ দেওয়ার গুঞ্জন উড়িয়ে দিয়ে ফার্নান্দেজ বলেন, ‘এখানে (চেলসি) তারা আমাকে যতদিন রাখে, আমি খেলা চালিয়ে যেতে চাই। আমি জানি কোথা থেকে এসব গুজব ছড়ায়। কিন্তু আমি সম্পূর্ণভাবে এসব গুঞ্জন অস্বীকার করছি।’

২৩ বছর বয়সী এই আর্জেন্টাইন সর্বশেষ কাতার বিশ্বকাপে নিজের সামর্থ্য ভালোভাবে জানান দিয়েছিলেন। এরপর ক্লাবেও ধারাবাহিক পারফরম্যান্স তাকে চেলসি কোচ মরেসিও পচেত্তিনোর গুরুত্বপূর্ণ একজনে পরিণত করেছে। ১৩১ মিলিয়ন ডলারে এক বছর আগে তাকে দলে ভেড়ায় লন্ডনের ক্লাবটি। এই মুহূর্তে তার স্টামফোর্ড ব্রিজ ছেড়ে যাওয়া হবে তাদের বড় ক্ষতির কারণ। সবমিলিয়ে চেলসির হয়ে ৩০ ম্যাচে ফার্নান্দেজ ৭টি গোল ও একটি গোলের যোগান দিয়েছেন।

এএইচএস