ম্যানচেস্টার সিটির হালান্ডের পরিবর্তে ম্যানচেস্টার ইউনাইটেডে হয়লুন্দ। দুজনেই উঠে এসেছেন নর্ডিক অঞ্চলের দেশ থেকে। একজন নরওয়ে থেকে, আরেকজন ডেনমার্কের। নাম আর অঞ্চলের মিলের পাশাপাশি দুজনের ফুটবলিং পজিশনেও মিল আছে। দুজনেই স্ট্রাইকার। কিন্তু ফর্মের দিক থেকে যেন দুজনের যোজন যোজন দূরত্ব। হালান্ড যখন মুড়ি-মুড়কির মত গোল করছেন, তখন লিগের প্রথম ১৪ ম্যাচে গোলই পাননি হয়লুন্দ। 

সেই হয়লুন্দেরই আচমকা সুদিন ফিরল। গোলের দেখা তো পেলেনই। সঙ্গে সবচেয়ে কম বয়সে প্রিমিয়ার লিগে টানা ৬ ম্যাচে গোলের রেকর্ড গড়লেন এই ডেনিশ তরুণ। তার জোড়া গোলের সুবাদে লুটন টাউনকে হারিয়ে প্রিমিয়ার লিগের ৬ষ্ঠ স্থানটা নিজেদের দখলে রাখল ইউনাইটেড। 

লুটন টাউন ১ - ২ ম্যানচেস্টার ইউনাইটেড

পুরো ম্যাচে তিন গোল হয়েছে, তার সবকটিই হয়েছে ম্যাচের প্রথম ১৪ মিনিটে। যেন ম্যাচটিই খেলা হয়েছিল ওই ১৫মিনিটের জন্যই। তবে রেকর্ড গড়তে সময় লেগেছিল মোটে ৩৭ সেকেন্ড। ইতিহাসে এদিন নিজের নাম লেখালেন ইউনাইটেডের বড় সাইনিং রাসমুস হয়লুন্দ। 

লুটনের মাঠ কেনিলওয়ার্থ রোডে কিছু বুঝে ওঠার আগেই হয়ে গেল গোল। কাসেমিরো নিজেদের অর্ধ থেকে বলটাই ক্লিয়ার করেছেন। তবে লুটন ডিফেন্ডার আমিরি বেল বলের নিয়ন্ত্রণ নিতে ব্যর্থ হলে তা পেয়ে যান হয়লুন্দ। ফর্মে থাকা এই তরুণ মিস করলেন না আর। ৩৭ সেকেন্ডের এই গোলেই রেকর্ডবুকে উঠল তার নাম। 

প্রিমিয়ার লিগ ইতিহাসের সবচেয়ে কম টানা ৬ ম্যাচে গোলের কীর্তি গড়েছেন তিনি। ভেঙেছেন নিউক্যাসল ইউনাইটেডের জো উইলককের রেকর্ড। ইংলিশ মিডফিল্ডার উইলকক ২০২০–২১ মৌসুমে নিউক্যাসলের হয়ে টানা ৬ ম্যাচে গোল করেছিলেন। সে সময় তার বয়স ছিল ২১ বছর ২৭২ দিন। লুটনের বিপক্ষে ম্যাচের দিন হয়লুন্দের বয়স ২১ বছর ১৪ দিন বয়সে। এছাড়া হয়লুন্দের এই গোল প্রিমিয়ার লিগ ইতিহাসে প্রতিপক্ষের মাঠে ইউনাইটেডের দ্রুততম গোল।

৭ মিনিটে ইউনাইটেডের কর্ণার। আলেহান্দ্রো গার্নাচোর দুর্দান্ত ভলি হয়লুন্দের বুকে লেগে চলে যায় জালে। লিগে প্রতিপক্ষের মাঠে দ্রুততম সময়ে জোড়া গোলের রেকর্ড গড়ল ম্যানচেস্টার ইউনাইটেড। 

১৪ মিনিটে এক গোল শোধ করে লুটন। কার্লটন মরিসের গোলে ব্যবধান কমায় লিগের নবাগত দলটি। এরপর থেকে ম্যাচে আক্রমণ আর পাল্টা আক্রমণ চলতে থাকলেও ফলাফলে কোন পরিবর্তন আসেনি।

জেএ