বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের প্রথম লেগ শেষ হয়েছে আজ। শেষ রাউন্ডে আজ দুটি ম্যাচ ছিল। বাংলাদেশ পুলিশ ও ফর্টিজ নিজ নিজ ম্যাচে জয়লাভ করেছে। লিগের প্রথম লেগে রহমতগঞ্জ ও ব্রাদার্স জয় না পাওয়া দুই ক্লাব। দুই দলই আছে রেলিগেশন জোনে৷  রহমতগঞ্জের ঝুলিতে ৭ পয়েন্ট আর ঐতিহ্যবাহী দল ব্রাদার্সে পয়েন্ট মাত্র ৩!

রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে শনিবার পুলিশ এফসি ৪-১ গোলে ব্রাদার্সকে হারায়। রাহুল হোসেনের গোলে প্রথমার্ধে এগিয়ে ছিল ব্রাদার্স। প্রথমার্ধের যোগ করা সময়ে সৈয়দ শাহ কাজেম কিরমানির গোলে সমতায় ফিরে পুলিশ এফসি। পরে কলম্বিয়ান ফরোয়ার্ড এলদিস গার্সিয়ার হ্যাটট্রিকে পুলিশ তুলে নেয় নিজেদের তৃতীয় জয়।

দিনের অন্য ম্যাচে মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীকে ২-০ গোলে হারিয়েছে ফর্টিস এফসি। ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ড্র ছিল। ৭৭ মিনিটে ফর্টিজের ক্রিস্টিয়ান ভ্যালেরির ফ্রি কিক গোলরক্ষক আশরাফুল ইসলাম রানার ফিস্ট করার পর লাওয়াল মুরিতালার গায়ে লেগে জালে জড়ায়।

পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে ফর্টিস। পা ওমর বাবৌয়েওর আড়াআড়ি ক্রসে গোলমুখ থেকে টোকায় ঠিকানায় পৌঁছে দেন তারই স্বদেশি পা ওমার সার।

প্রথম লেগ শেষে ২২ পয়েন্ট নিয়ে বসুন্ধরা কিংস সবার শীর্ষে। ১৭ পয়েন্ট নিয়ে মোহামেডান দ্বিতীয় ও ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আবাহনী। আজ জয়ে প্রথম লেগ শেষ করা ফর্টিস ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে। ১০ পয়েন্ট নিয়ে পুলিশ সপ্তম সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে অষ্টম স্থানে চট্টগ্রাম আবাহনী। 

লিগের রেলিগেশন জোনে আছে দুই দল। রহমতগঞ্জের পয়েন্ট ৭। আর সবার শেষে থাকা গোপীবাগের দল ব্রাদার্সের পয়েন্ট ৩। 

এজেড/জেএ