বিতর্কিত চুমুকাণ্ডে তুমুল আলোড়ন তোলা লুইস রুবিয়ালেস যেন আলোচনায় থাকতে ভালোবাসেন। নতুন করে তিনি একটি আমেরিকান সিনেমা প্রোডাকশনের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। গত বছরের শেষদিকে লস অ্যাঞ্জলসে এই চুক্তি হয় বলে তারা উল্লেখ করেছে। তথ্যমতে, নিজের জীবনী নিয়ে একটি সিনেমা বানাতে চলেছেন স্পেন ফুটবল ফেডারেশনের সভাপতি পদ থেকে বহিষ্কৃত রুবিয়ালেস।

ইতোমধ্যে নাকি ওই সিনেমার নামও ঠিক করা হয়েছে। বেশ পরিচিত প্রযোজক উরি সিঙ্গারের সঙ্গে ‘প্যাসেজ পিকচার’ প্রজেক্ট নিয়ে কাজ শুরু করেছে প্রোডাকশন কোম্পানিটি। প্রতিবেদনে বলা হয়, বর্তমানে ওই সিনেমার স্ক্রিপ্ট ও প্লট তৈরির কাজ চলছে। পেশাদার ফুটবলে কিভাবে প্রশাসনিক কাঠামো কাজ করে সেটি নিয়ে আপাতত স্ক্রিপ্ট লেখা হচ্ছে বলেও ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়। লুইস রুবিয়ালেসের স্প্যানিশ ফুটবল ফেডারেশনের দায়িত্ব পাওয়া এবং গণমাধ্যমে চুমুকাণ্ডের বিস্তারিত তথ্য আসেনি বলে সেগুলোও নাকি ওই সিনেমায় তুলে ধরা হবে।

এক্ষেত্রে কোনো স্প্যানিশ ফুটবলারেরও আমেরিকান ওই সিনেমা কোম্পানির সঙ্গে চুক্তি করার কথা রয়েছে। সবমিলিয়ে রুবিয়ালেস হয়তো তার নির্দোষ প্রমাণের পুরো চেষ্টা চালাবেন ওই সিনেমায়। নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে ও বিশ্বাসযোগ্যভাবে যেন পুরো ঘটনা তুলে ধরা যায় সেটাই লক্ষ্য রুবিয়ালেস ও আয়োজক প্রতিষ্ঠানের।

মার্কা বলছে, ইতোমধ্যে ওই সিনেমায় অবদানের জন্য বড় আগাম অর্থও পেয়েছেন স্পেনের বিতর্কিত এই ফুটবল সংগঠক। আগামী ৬ এপ্রিল স্পেনে ফেরার কথা রয়েছে রুবিয়ালেসের। বর্তমানে ডমিনিকান রিপাবলিকে অবস্থান করা সাবেক এই ফেডারেশন সভাপতি চুমুকাণ্ডের ঘটনায় ওইদিন স্বপক্ষে সাক্ষ্য দেবেন।

উল্লেখ্য, সর্বশেষ নারী বিশ্বকাপের ফাইনালের মঞ্চে স্প্যানিশ তারকা মিডফিল্ডার জেনিফার হারমোসোকে চুমু দিয়ে বসেছিলেন রুবিয়ালেস। এরপর থেকে বারবার বিতর্ক তৈরি হয়েছে তাকে ঘিরে। বরখাস্ত হয়েছেন বিশ্বকাপ জেতানো স্পেন নারী দলের কোচ জর্জ ভিলদাও। রুবিয়ালেসের সমালোচনায় মুখর ছিলেন স্পেনের সাবেক খেলোয়াড় থেকে শুরু করে দেশটির প্রধানমন্ত্রী পর্যন্ত। এমনকি চুমুর শিকার হওয়া হারমোসো তার বিরুদ্ধে ফৌজদারি মামলাও করেছেন। এতসবের মধ্যেও নিজের অবস্থানে অনড় ছিলেন লুইস রুবিয়ালেস। পুরো বিষয়টিকে শেষ মুহূর্ত পর্যন্ত ধোঁয়াশার মধ্যেই রেখেছিলেন তিনি। তবে গত বছরের ১০ সেপ্টেম্বর আকস্মিকভাবেই পদত্যাগ করেন বিতর্কিত এই ব্যক্তি। 

সাংবাদিক পিয়ার্স মরগানকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, স্প্যানিশ ফুটবলের পদ থেকে সরে যাচ্ছেন তিনি, ‘আমি আমার কাজ চালিয়ে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’ এ সময় রুবিয়ালেস ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি পেদ্রো রোচার কাছে নিজের পদত্যাগপত্র জমা দেওয়ার কথাও উল্লেখ করেন। একইসঙ্গে উয়েফার নির্বাহী কমিটির সহ-সভাপতির পদ থেকেও সরে দাঁড়িয়েছেন রুবিয়ালেস। এর আগে তার পদত্যাগের দাবিতে দীর্ঘদিন আন্দোলন করেছেন বিশ্বকাপজয়ী স্প্যানিশ নারী ফুটবলাররা। সম্প্রতি চলমান মামলায় প্রসিকিউটাররা রুবিয়ালেসের দুই থেকে আড়াই বছরের কারাদণ্ডের আবেদন করেছেন।

এএইচএস