স্প্যানিশ মিডফিল্ডার রদ্রির ওপর ঝড়টা যেন একটু বেশিই বইছে। টানা খেলে চলেছেন এই ডিফেন্সিভ মিডফিল্ডার। শেষ একটা বছর তাকে হারতে হয়নি কোনো ম্যাচেই। ম্যানচেস্টার সিটিও তাই ভরসা রাখছে সময়ের সেরা এই ডিফেন্সিভ ফুটবলারের ওপর। 

এবার অবশ্য রদ্রিকে খানিক বিশ্রাম দিতে চায় ম্যানসিটি টিম ম্যানেজমেন্ট। যেকারণে বিকল্প হিসেবে ব্রাজিলিয়ান তারকা লুকাস পাকেতার দিকে নজর তাদের। গত মৌসুমেও তাকে দলে প্রায় নিয়েই ফেলেছিল সিটি। তবে বিভিন্ন জটিলতায় তা আর হয়নি। এবার আর সেই ভুল করতে নারাজ দলটি। মৌসুম শেষেই ওয়েস্ট হ্যাম থেকে পাকেতাকে ইতিহাদে আনতে চান সিটিবস পেপ গার্দিওলা। 

আসন্ন গ্রীষ্মেই ওয়েস্টহ্যাম ছাড়তে চান পাকেতা। আর সেই সুযোগই নিতে চায় ম্যানসিটি। তবে জুনের পর  পাকেতাকে নিতে হলে তার রিলিজ ক্লজের ৮৫ মিলিয়ন পাউন্ড বা ১০৫ মিলিয়ন ডলার খরচ দিতে হবে সিটিজেন্সদের। যদিও এত বড় অংকের অর্থ দিতে নারাজ শেখ মনসুরের ক্লাবটির। 

কিন্তু যা প্রস্তাব করা হয়েছে তাও নেহায়েত কম না। গত মৌসুমেই ৭০ মিলিয়ন ডলার প্রস্তাব করা হয়েছিল। এবার অবশ্য এরচেয়ে বেশি দিতে পারে ম্যানসিটি। পাকেতার বর্তমান ক্লাব অবশ্য তাকে ১০০ মিলিয়নের কমে ছাড়তে রাজি নয়। 

অবশ্য ব্রাজিলের এই তারকার বিরুদ্ধে বেটিং কেলেঙ্কারির তদন্ত চলমান আছে। এর আগেও তিনি ট্রেবল চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিতে যোগদানের অপেক্ষায় ছিলেন। যদিও পাকেতার বিরুদ্ধে বেটিং কেলেঙ্কারিতে জড়ানোর ‍অভিযোগ ওঠায় সেবার ফিরে আসতে হয় সিটিজেন্সদের। বর্তমানে বেটিং নিয়ে তদন্ত চলমান রয়েছে। এই তদন্ত শেষ হলেই আনুষ্ঠানিকভাবে পাকেতার জন্য বিড করতে পারে ম্যানসিটি। 

অবশ্য এই তদন্ত কবে নাগাদ শেষ হবে সেটা নিয়ে মুখ খোলেনি এফএ। সংস্থার পক্ষ থেকে বলা হচ্ছে, তদন্ত চলমান রয়েছে। যেকোনো সময় চূড়ান্ত ফলাফল আসতে পারে। কিন্তু, সেটা ঠিক কবে, তা আর উল্লেখ করা হয়নি। যদিও বেটিং কেলেঙ্কারির কথা শুরু থেকেই অস্বীকার করেছেন লুকাস পাকেতা। এমনকি তদন্তের স্বার্থ নিজের ফোনও ব্যবহার করার অনুমতিও দিয়েছিলেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

ফরাসি ক্লাব লিঁও থেকে ওয়েস্ট হ্যামে আসার পরেই বিভিন্ন আলাদা আলাদা ভূমিকায় খেলতে দেখা গিয়েছে পাকেতাকে। যদিও ডেভিড ময়েসের অধীনে বর্তমানে ক্লাসিক নাম্বার টেন এবং লেফট মিডফিল্ডারের ভূমিকাতেই বেশি দেখা যাচ্ছে। এছাড়াও দলের প্রয়োজনে নিচে নেমে গেম রিড করতেও সিদ্ধহস্ত পাকেতা। 

জেএ