বার্সেলোনার সঙ্গে গুরুত্বপূর্ণ ম্যাচে ড্র করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। তাতে ধাক্কা খেয়েছে ক্লাবটির শিরোপা স্বপ্ন। এখন লিগ জয়ের সমীকরণটা সহজ হয়ে গেছে নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের জন্য। নিজেদের বাকি চার ম্যাচে জয় পেলেই এবারের লা লিগার শিরোপা জিতবে তারা। 

এমন সমীকরণ সামনে রেখে বাকি চার ম্যাচের মধ্যে সবচেয়ে কঠিন লড়াইয়ে রোববার বাংলাদেশ সময় রাত একটায় সেভিয়ার বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচের ওপরই অনেকটা নির্ভর করবে লা লিগা ভাগ্য। সেভিয়া-রিয়াল লড়াইয়ে তাই চোখ থাকার কথা অ্যাটলেটিকো মাদ্রিদ ও বার্সেলোনারও। 

জিতলেই বর্তমানে পয়েন্ট টেবিলের তিনে থাকা রিয়াল উঠে যাবে পয়েন্ট টেবিলের শীর্ষে। সেভিয়ার বিপক্ষে রিয়ালের এই ম্যাচটি তাই না দেখার সিদ্ধান্ত নিয়েছেন অ্যাটলেটিকো কোচ ডিয়েগো সিমিওনে। এমন সমীকরণের সামনে ম্যাচটি দেখা উপভোগ্য হবে না বলে মনে করেন তিনি। 

সিমিওনে বলেন, ‘ম্যাচটি আমি দেখব না। ভালো লাগবে না, তাই এটা না দেখাই ভালো হবে। এমন তো নয় যে আমি দেখলে ম্যাচের ফল অন্যরকম হবে। তাই আমি পরিবারের সঙ্গে রাতের খাবার খাব এবং সোমবারের সেশন ও (বুধবার) রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে কীভাবে ভালো খেলা যায়, তার প্রস্তুতি নেব।’

শনিবার রাতে বার্সেলোনার বিপক্ষে ড্র নিয়ে তিনি বলেন, ‘যেভাবে চেয়েছিলাম, সেভাবেই ম্যাচটা খেলতে পেরেছি আমরা। তাদের থেকে বল কেড়ে নিয়ে আমরা ভালোভাবে আক্রমণ করেছি। প্রথমার্ধে আমরা ছিলাম দুর্দান্ত, দ্বিতীয়ার্ধ ছিল বেশ ভারসাম্যপূর্ণ।’

এমএইচ