জামাল ভূঁইয়া/ ফাইল ছবি

মাঠে দারুণ পারফর্ম্যান্সে সবসময়ই নজর কাড়েন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। এবার কাড়লেন একটু ভিন্ন বিষয়ে। এশিয়ান ফুটবলারদের মধ্যে চতুর্থ খেলোয়াড় হিসেবে তার ফেসবুক অনুসারীর সংখ্যা ছাড়িয়েছে ১০ লাখ। এর আগে টটেনহ্যামের দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড সন হিউং মিন ও ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রিদের দখলে ছিল এ কীর্তি। 

তথ্যপ্রযুক্তির চরম উৎকর্ষের যুগে এখন মাঠের পারফর্ম্যান্সের পাশাপাশি ভক্তদের সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভাব বিনিময় করতে হয় তারকাদের। ক্রিশ্চিয়ানো রোনালদো, লিওনেল মেসিরা করেন, আবার দুয়েকজন ব্যতিক্রম বাদে সাকিব আল হাসান, বিরাট কোহলি কিংবা ডেভিড ওয়ার্নারদের মতো তারকা ক্রিকেটাররাও এতে পিছপা নন। জামালও তেমনই। ব্যক্তিগত ভেরিফাইড ফেসবুক পাতায় নিয়মিত ভাগ করে থাকেন তার ব্যক্তিগত মুহূর্তগুলো। সেই পাতার অনুসারির সংখ্যাই এবার ছাড়িয়ে গেছে ১০ লাখের মাইলফলক।

ফুটবলে এশিয়া ইউরোপের তুলনায় কিছুটা পিছিয়ে। আর তাই এখানে কোনো তারকার পাতায় ১০ লাখের বেশি অনুসারীর নজিরও নেই খুব একটা। সেই বিরল তালিকায় এবার নাম লিখিয়েছেন জামাল। সুনীল ছেত্রি, সন হিউং মিন ও এনগুইন ফুংয়ের পর চতুর্থ এশিয়ান খেলোয়াড় হিসেবে পেয়েছেন দশ লাখ অনুসারী।

সদ্য দশ লাখের মাইলফলক ছোঁয়া জামালের খুব কাছেই আছেন ছেত্রি। তার অনুসারীর সংখ্যা ১৫ লাখ। ভিয়েতনাম ফরোয়ার্ড ফুং আছেন তিনে, তার অনুসারী ৩১ লাখ ফেসবুকার। আর শীর্ষে আছেন সন, তার ফেসবুক পাতায় যুক্ত আছেন ৪৬ লাখ অনুসারী।

এনইউ