১৯ জুলাই নারী ফুটবল লিগ শেষ হয়েছে। এর পরের দিনই ক্যাম্পে উঠেছেন সাবিনা-কৃষ্ণারা। বসুন্ধরা কিংস, আতাউর রহমান সহ আরো কয়েকটি ক্লাব থেকে ডাক পাওয়া ফুটবলার ২০ জুলাই বাফুফে ভবনে জাতীয় দলের ক্যাম্পে উঠেছেন। সেপ্টেম্বরে সিলেটে নারী এশিয়া কাপ বাছাইয়ের জন্য সাবিনা খাতুনদের এই মিশন। 

২০ জুলাই ক্যাম্প শুরু হওয়ায় ঈদের দিন বাফুফে ভবনেই কেটেছে নারী ফুটবলারদের। সতীর্থদের সঙ্গে আনন্দে দিন কাটিয়েছেন তারা। মাত্র লিগ ফুটবল শেষ  হওয়ায় ঈদের জন্য তিন দিন ছুটি পেয়েছেন নারী ফুটবলাররা। ২৪ জুলাই থেকে বাফুফে ভবন সংলগ্ন টার্ফে শুরু হবে অনুশীলন। জাতীয় ফুটবল দল ২০১৯ সালের মার্চে নেপালে সাফের পর আর কোনো টুর্নামেন্ট ও ম্যাচ  খেলেনি। দুই বছর পর জাতীয় নারী ফুটবল দলের ক্যাম্প শুরু হল। 

মহিলা এশিয়া কাপ ফুটবলের বাছাইয়ে বাংলাদেশ জর্ডান ও ইরানের গ্রুপে পড়েছে। ২৮ দল এশিয়া কাপ বাছাইয়ে অংশ নিচ্ছে। চারটি গ্রুপে চারটি করে দল, অন্য চার গ্রুপে তিনটি করে দল। আট গ্রুপের চ্যাম্পিয়ন দল এশিয়া কাপে খেলার সুযোগ পাবে।
 
১২-২৫ সেপ্টেম্বরের মধ্যে হবে বাছাইয়ের গ্রুপের ম্যাচগুলো। তিন দলের গ্রুপ পড়ায় সর্বমোট ম্যাচ তিনটি। এই সময়ের মধ্যে বাংলাদেশ এএফসির সঙ্গে আলোচনা করে সুবিধাজনক সময়ে সূচি নির্ধারণ করবে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের পরিবর্তে সিলেটে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। 

এজেড/এটি