স্টুয়ার্ট হল/ফাইল ছবি

সাইফ স্পোর্টিংয়ের সঙ্গে ব্রিটিশ কোচ স্টুয়ার্ট হলের সঙ্গে চুক্তির মেয়াদ ৬ মাসের। সেটা শেষ হয়েছে গত ৩১ জুলাই। বাংলাদেশ প্রিমিয়ার লিগের এখনো সাত রাউন্ড ম্যাচ বাকি। তবু অবশিষ্ট ম্যাচগুলোর জন্য ক্লাবটি স্টুয়ার্ট হলের সঙ্গে চুক্তি নবায়ন করছে না। 

সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী নাসিরউদ্দিন চৌধুরী স্টুয়ার্ট হল প্রসঙ্গে বলেন, ‘আমাদের সাথে তার নির্ধারিত চুক্তি শেষ। নতুন করে চুক্তিতে আমরা আগ্রহী নই।’ 

ব্রিটিশ কোচের সঙ্গে চুক্তি না বাড়ানোর কারণ প্রসঙ্গে বলেন, ‘তার অধীনে আমাদের পারফরম্যান্স ভালো হয়নি। বিশেষ করে আমরা বেশ কয়েকটি ম্যাচে গোল হজম করেছি।’ স্টুয়ার্ট হলের স্থলাভিষিক্ত হবেন তার সহকারী হিসেবে কাজ করা সাবেক জাতীয় ফুটবলার জুলফিকার মাহমুদ মিন্টু। 

সাইফ স্পোর্টিং মৌসুমের শুরুতে বেলজিয়ান কোচ পল পুটকে নিয়োগ দিয়েছিল। তার অধীনে সাইফ স্পোর্টিং প্রথম বারের মতো কোনো টুর্নামেন্টের ফাইনাল খেলেছিল। পারিবারিক কারণ দেখিয়ে পল পুট লিগ শুরুর পর চলে যান। সাইফের কর্তৃপক্ষ তখন ২০১৮ সালে কাজ করা পুরনো কোচ স্টুয়ার্ট হলকে ফিরিয়ে আনে৷ স্টুয়ার্ট হল দ্বিতীয় লেগে ভালো শুরু করতে পারেননি। টানা তিন ম্যাচে হেরেছিল সাইফ। 

সাইফ স্পোর্টিং গত চার বছরে জাতীয় দলে সবচেয়ে বেশি তরুণ ফুটবলার যোগান দিয়েছে। তেমনি প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর মধ্যে গত কয়েকবছরের মধ্যে সর্বাধিক বিদেশি  কোচ নিয়োগ ও বরখাস্ত করেছে। এর প্রভাব দলের পারফরম্যান্সেও পড়েছে মাঝে মধ্যেই। 

এজেড/এনইউ