লিওনেল মেসি মানেই তো হুলস্থূল ব্যাপার। সেটা মাঠে হোক কিংবা বাইরে। আর্জেন্টাইন তারকা পিএসজিতে যোগ দেওয়ার ৩০ মিনিটের মধ্যেই সব জার্সি বিক্রি হয়ে গেছে বলে খবর বের হয়। সেটি সঠিকও। 

কিন্তু মেসি পিএসজিতে যোগ দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে তার ৮ লাখ ৩২ হাজার জার্সি বিক্রি হয়েছে বলে জানায় ইউরোপের বেশ কিছু সংবাদ মাধ্যম। তবে সেটি সঠিক নয় বলে জানিয়েছেন পিএসজির বাণিজ্যিক পরিচালক ফাবিয়ান আলেগ্রে। যদিও রেকর্ড পরিমাণ জার্সি বিক্রির তথ্যটি সঠিক নয়।
 
আলেগ্রে বলেছেন, ‘জার্সি বিক্রির যেসব হিসাব ছড়ানো হয়েছে, এসব পাগলাটে। এটা সত্যি অনেক জার্সি বিক্রি হচ্ছে। কিন্তু মিলিয়নের হিসাব থেকে আমরা অনেক পিছিয়ে আছি।’

একদম হুট করেই বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন মেসি। সবকিছু হয়ে যায় ৪৮ ঘণ্টার মধ্যেই। এত দ্রুত চুক্তি হয়ে যাওয়ায় পিএসজি খুব বেশি জার্সি তৈরি করতে পারেনি, আলেগ্রের কথায় মিলেছে তেমনই ইঙ্গিত।

তিনি বলেন, ‘মেসির সঙ্গে চুক্তিটা খুব দ্রুত হয়েছে। এটার জন্য আসলে আমরা তৈরি ছিলাম না। উৎপাদনের সময়টা তো লাগবে। সেটা নাইকি, অ্যাডিডাস, পুমা—যেকোনো প্রতিষ্ঠানই হোক না কেন, বাজারে জার্সি ছাড়তে সবারই একই ভাবনা থাকে। আমরা তো জাদুকর না।’

এমএইচ