লিওনেল মেসি/ফাইল ছবি

অপেক্ষার প্রহর যেন কিছুতেই কাটছে না। লিওনেল মেসি আনুষ্ঠানিকভাবে পিএসজিতে যোগ দেয়ার পর কেটে গেছে এক মাসেরও বেশি সময়। লিগ ওয়ানের এক খেলায় রেঁসের বিপক্ষে দ্বিতীয়ার্ধে মাত্র ২৪ মিনিটের জন্য মাঠে দেখা গিয়েছিল এই আর্জেন্টাইন জাদুকরকে। ক্রিশ্চিয়ানো রোনালদো নিজের অভিষেক রাঙালেও পিএসজির শুরুর একাদশে দেখাই মিলছে না মেসির।

গত সপ্তাহে ফরাসি ক্লাব ক্লেগমোঁর বিপক্ষেই পরিপূর্ণ অভিষেকের কথা ছিল বিশ্বসেরা এই তারকার। কিন্তু বিশ্বকাপ বাছাই পর্ব খেলে আসা খেলোয়াড়দের বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নেন পিএসজি কোচ মরিসিও পচেত্তিনো। ৬ বারের ব্যালন ডি অর জয়ী তারকাকে খেলতে দেখতে সমর্থকরাও অপেক্ষা করছিলেন অধীর আগ্রহে। সেই অপেক্ষার শেষ হতে পারে আজ রাতেই।

আজ দিবাগত রাত ১ টায় চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম খেলায় বেলজিয়ান ক্লাব ব্রুগার মুখোমুখি হবে পিএসজি। এ খেলায়ই প্রথমবারের মত শুরুর একাদশে জায়গা পেতে পারেন মেসিনেইমার জুনিয়রকিলিয়ান এমবাপেকেও যদি মাঠে নামান পচেত্তিনো সেক্ষেত্রে এবারই প্রথম মেসি-এমবাপে-নেইমার (এমএনএম) ত্রয়ীকে প্রথমবারের মতো দেখা যাবে একসাথে। 

প্রতি মৌসুমেই তারকা খেলোয়াড়দের পিছনে কাড়ি কাড়ি অর্থ খরচ করলেও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা অধরাই রয়ে গেছে পিএসজির। এদিকে মেসিও চান অবসর নেয়ার আগে অন্তত একবার এই শিরোপা জয় করতে। বিশেষজ্ঞরা বলছেন এবারই চ্যাম্পিয়ন্স লিগ জেতার সেরা সুযোগ পিএসজির সামনে। এই মৌসুমেই লিভারপুল ছেড়ে পিএসজিতে পাড়ি দেয়া জর্জিনিও ওয়াইনাল্ডামও মনে করেন কিছু জেতার জন্যই এমন দল গড়েছে নাসের আল খেলাইফির দল।

খেলাধুলাভিত্তিক দৈনিক লেকিপকে নেদারল্যান্ডের এই মিডফিল্ডার বলেন, ‘এই দলটা আমাকে লিভারপুলের কথা মনে করিয়ে দেয়। আমি যখন সেখানে যোগ দেই তারা প্রিমিয়ার লিগ জিতার জন্য দল গড়ছিল। এখানেও বিরাট কিছু হতে চলেছে। আমি নিজেকে সবসময় মনে করাতে থাকি পিএসজিও কিছু জেতার জন্য এমন দল গড়েছে।’

লিওনেল মেসি ও অন্যান্য খেলোয়াড়রা দল নিয়ে যথেষ্ট আশাবাদী হলেও প্যারিস কোচ চাইলেন ভাগ্যের সহায়তাও। মরিসিও পচেত্তিনোর কথা বলেন, ‘এই প্রতিযোগিতা নিয়ে আপনি আগে থেকে কিছুই বলতে পারবেন না। এখানে সফল হতে ভাগ্যেরও প্রয়োজন আছে। কোচ হিসেবে লিওনেল মেসি, নেইমার জুনিয়র এবং কিলিয়ান এমবাপেকে এক দলে পাওয়ার চেয়ে বড় ভাগ্য আর কি হতে পারে!’

বলা বাহুল্য এখন পর্যন্ত নিজের নতুন দলের সাফল্যে অবদান রাখার যথেষ্ট সুযোগ পাননি মেসি। বিশ্বসেরা এই খুদে জাদুকরের মন্ত্রে কি নিজেদের চ্যাম্পিয়ন্স লিগ খরা কাটাতে পারবে খেলাইফির দল? সেটাই এখন দেখার বিষয়।

এআইএ/এনইউ