এলিটা কিংসলে : জায়গা পেলেন প্রাথমিক দলে

কোচ অস্কার ব্রুজনের ২৬ সদস্যের সাফ দলে তেমন চমক নেই। নাইজেরিয়ান থেকে বাংলাদেশি হওয়া এলিটা কিংসলেকে প্রাথমিক দলে রেখেছেন অস্কার। প্রাথমিক দলে রাখলেও তার এখনো ফিফা থেকে খেলার অনুমতি মেলেনি। 

বাফুফে সহ-সভাপতি ও জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলেন, ‘কিংসলের এখনো বাংলাদেশ দলে খেলার জন্য অনুমতিপত্র আসেনি। আমরা এজন্য অপেক্ষায় আছি। এই মুহূর্ত পর্যন্ত সে খেলার জন্য যোগ্য না।’

ফিফা-এএফসির অনুমতিপত্র নিয়ে এখনো সংশয় রয়েছে। কিংসলে শেষ পর্যন্ত অনুমতি না পেলেও বিকল্প ভেবে রেখেছেন অস্কার, ‘কিংসলে খেললে একজন নাম্বার নাইন পাওয়া যায়। তবে সে না খেলতে পারলেও আমার বিকল্প ভাবনা রয়েছে।’

এলিটা কিংসলে নাইজেরিয়ান থেকে বাংলাদেশি হয়েছেন। তিনি ঘরোয়া লিগে বাংলাদেশি হিসেবে বসুন্ধরা কিংসে খেললেও বাংলাদেশি হিসেবে তিনি বসুন্ধরার হয়ে এএফসি কাপ খেলতে পারেননি। এএফসি তাকে খেলার অনুমতি দেয়নি। বাফুফে অস্কারের অনুমতি নিয়ে একমাস যাবত কাজ করছে। এখনো কোনো সিদ্ধান্ত আসেনি।

আগামী ১ থেকে ১৬ অক্টোবর মালদ্বীপে অনুষ্ঠিত হবে সাফ চ্যাম্পিয়নশিপ। টুর্নামেন্টের প্রথম দিনেই শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল।

সাফ চ্যাম্পিয়নশিপের বাংলাদশ দল-

গোলরক্ষক : আনিসুর রহমান জিকো, শহিদুল আলম সোহেল ও আশরাফুল ইসলাম রানা। 

ডিফেন্ডার : তপু বর্মন, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, রেজাউল করিম, তারিক কাজী, রহমত মিয়া, বিশ্বনাথ ঘোষ, আতিকুজ্জামান ও মেহেদী হাসান। 

মিডফিল্ড : জামাল ভূঁইয়া, সোহেল রানা, মাসুক মিয়া জনি, সাদ উদ্দিন, আতিকুর রহমান ফাহাদ, জুয়েল রানা, রাকিব হোসেন ও মানিক মোল্লা।

ফরোয়ার্ড : ইব্রাহিম, সুফিল, কিংসলে, মতিন মিয়া, বিপলু আহমেদ ও সুমন রেজা।

এজেড/এটি