ছয় গোলের উৎসবে মেতেছিল রিয়াল মাদ্রিদ। ওই ম্যাচের মাত্র তিন দিনের মাথায় যেন নিজেদের হারিয়ে খুঁজলো তারা। পেল না গোলের দেখা। উল্টো প্রতিপক্ষের আক্রমণে দিশেহারা ছিল কার্লো আনচেলত্তি শিষ্যরা। কোনোরকমে ভিয়া রিয়ালের বিপক্ষে ড্র করেছে মাদ্রিদের ক্লাবটি। 

অবশ্য তাদের জন্য স্বস্তির ব্যাপার। লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা রিয়ালের দখলেই আছে। আগের ম্যাচেই যে দুর্বল আলাভেজের কাছে হেরে গিয়েছিল প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ। লিওনেল মেসি চলে যাওয়ার পর থেকে তো দিশা খুঁজে পাচ্ছে না বার্সেলোনাও।

প্রতিপক্ষের গোলমুখে মোট ১৪টি শট নিয়েছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু তার মাত্র একটি লক্ষ্যে রাখতে পারেন বেনজেমারা। ভিয়ারিয়াল মাত্র ছয়টি শট নিলেও তাতে ধার ছিল অনেক, এর দুটি ছিল লক্ষ্যে। 

ম্যাচের শুরু থেকেই ছন্দ ধরে রেখে বেশ কয়েকটি ভালো আক্রমণ চালায় ভিয়া রিয়াল। বিপরীতে রিয়াল মাদ্রিদ শুরু থেকেই ছিল ধারহীন। শেষ পর্যন্ত অবশ্য কেউই গোল করতে পারেনি। ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলকে। 

আগের ম্যাচে অ্যাটলেটিকো গোল খেয়ে বসে পাঁচ মিনিটের মাথায়। কর্নার থেকে দারুণ এক ক্রস ফেলেন রুবেন দুয়ার্তে। সেটা থেকে হেড করেন আরেক ডিফেন্ডার ভিক্তর লাগার্দিয়া। এরপর আর ওই গোল শোধ দিতে পারেনি লুইস সুয়ারেজ-আঁতোয়ান গ্রিজম্যানদের নিয়ে গড়া অ্যাটলেটিকো।

শীর্ষে থাকা রিয়াল সাত ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা সেভিয়া ১৪ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। সেভিয়ার সমান ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। পাঁচ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে বার্সেলোনা। আর ছয় ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে ভিয়ারিয়াল।

এমএইচ