হাসপাতালে গিয়েছিলেন নিয়মিত পরীক্ষা করতে। এরপর ধরা পড়ে টিউমার। সফলভাবে সেটা অপরাসনও করা হয়। তবুও কয়েক দফায় নিতে হয় আইসিইউতে। অবশেষে প্রায় এক মাস হাসপাতালে কাটানোর পর ছাড়া পেয়েছ্নে ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে। 

সেপ্টেম্বরের শুরুতে নিয়মিত চেক আপ করাতে ব্রাজিলের সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি হন পেলে। বৃহস্পতিবার সেখান থেকে ছাড়া পাওয়ার খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেই জানিয়েছেন পেলে। 

বাড়ি ফেরার খবর জানিয়ে তিনি লিখেছেন, ‘পথ যখন কঠিন হয়ে যায়, তখন আপনার যাত্রার প্রতিটি পদক্ষেপ উদযাপন করুন। আনন্দে থাকার দিকে মনোযোগ দিন। এটা সত্যি যে আমি হয়তো আর কখনও লাফাতে পারবো না, কিন্তু বিগত কয়েকদিনে আমি স্বাভাবিক সময়ের চেয়ে অনেক বেশি বাতাসে ঘুষি মেরেছি।’

বাড়ি ফিরে বেশ উচ্ছ্বসিত পেলে। ব্রাজিলের হয়ে তিনবারের বিশ্বকাপজয়ী এই ফুটবলার ধন্যবাদ জানিয়েছেন আলবার্ট আইনস্টাইন হাসপাতাল কতৃপক্ষকে। কৃতজ্ঞতা প্রকাশ করেছেন যারা দূর থেকে শুভ কামনা জানিয়েছেন, তাদেরও।
 
তিনি লিখেছেন, ‘আমি অনেক খুশি বাড়ি ফিরতে পেরে। আলবার্ট আইন্সটাইন হাসপাতালের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। তারা খুবই মানবিক ও হৃদ্যতাপূর্ণ সেবা দিয়ে আমার হাসপাতালে থাকার সময়টা সুন্দর করে তুলেছেন। যারা দূর থেকে আমার জন্য ভালোবাসা ও শুভকামনা জানিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ।’

এমএইচ