লিওনেল মেসি চলে যাওয়ার পর দলের সবচেয়ে বড় ভরসার নাম এখন আনসু ফাতি। কোচ বিদায় ও পারফরম্যান্সের অবনতিতে বাজে অবস্থার মধ্যে দিয়ে যাওয়া বার্সেলোনার জন্য ত্রানকর্তা হলেন তিনিই। তার একমাত্র গোলে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ডায়নামো কিয়েভেরে বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে কাতালান ক্লাবটি। 

চ্যাম্পিয়ন্স লিগের এবারের মৌসুমে তাদের প্রথম জয়টিও ছিল ডায়নামো কিয়েভের বিপক্ষে, এটি প্রতিযোগিতায় দ্বিতীয়। সব মিলিয়ে তিন ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে বার্সা। লা লিগায় রিয়াল মাদ্রিদ ও রায়ো ভায়য়েকানোর বিপক্ষে হারের পর চাকরি হারান তখনকার কোচ রোনাল্ড কোম্যান। 

গত বৃহস্পতিবার অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পাওয়া সের্হি বারজুয়ানের অধীনে আলাভেজের সঙ্গে ১-১ ড্র করে দলটি। তার কোচিংয়ে প্রথম জয়ের দেখা পেয়ে গেল ক্লাবটি। ম্যাচের শুরু থেকে বেশ কিছু ভালো আক্রমণ ও পাল্টা আক্রমণ হয়।

২৫মিনিট হওয়ার আগেই তিনটি ভালো সুযোগ পায় ডায়নাভো। কখনো বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগান বাধা হয়ে দাঁড়ান।। আবার কখনো গোল করতে ব্যর্থ হন নিজেদের ফরোয়ার্ড। ৩২তম মিনিটে দারুণ সুযোগ পেয়েছিল বার্সা। কিন্তু মেম্ফেস ডিপাইয়ের ফ্রি কিকে ক্লেমেন্ত লেংলের হেড পোস্টে লেগে ফিরে আসে। 

৬৪তম মিনিটে ফাতি প্রতিপক্ষের ডি-বক্সে পড়ে গেলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। যদিও ভিএআরে ওই সিদ্ধান্ত বদলে যায়। ফাতি নিজেই প্রতিপক্ষ খেলোয়াড়ের পায়ে মেরেছিলেন। ৬৯ মিনিটে এগিয়ে যায় বার্সা। 

মিনগেসার ক্রসে প্রতিপক্ষ খেলোয়াড়ের পায়ে লেগে বল পেয়ে যান ফাতি। ১০ গজ দূর থেকে ডান পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন তরুণ ফরোয়ার্ড। বাকি সময়ে আর গোলের দেখা পায়নি তারা। মাঠ ছাড়ে এক গোলের জয় নিয়ে।

এমএইচ