স্বাধীনতা কাপের ফাইনাল খেলেছে বসুন্ধরা কিংস ও ঢাকা আবাহনী। ঘরোয়া ফুটবলের সেরা দুই দলের এবার দেখা হয়ে যেতে পারে ফেডারেশন কাপের সেমিফাইনালে। 

স্বাধীনতা কাপের চ্যাম্পিয়ন আবাহনী বি গ্রুপে পড়েছে। গ্রুপে তাদের প্রতিপক্ষ শেখ রাসেল ও উত্তর বারিধারা। বসুন্ধরা কিংস পড়েছে এ গ্রুপে। তাদের প্রতিপক্ষ স্বাধীনতা সংঘ ও মোহামেডান। আবাহনী ও কিংস উভয় দল গ্রুপ চ্যাম্পিয়ন হলে তারা মোকাবেলা করবে যথাক্রমে সি গ্রুপ ও ডি গ্রুপ রানারআপকে। কোয়ার্টার ফাইনালে দুই দল জিতলে সেক্ষেত্রে সেমিফাইনালে মুখোমুখি হবে আবাহনী ও কিংস। তবে দুই দলের যে কেউ গ্রুপে রানারআপ হলে সমীকরণ ভিন্ন হবে। 

আজ বাফুফে ভবনে ফেডারেশন কাপের ড্র অনুষ্ঠিত হয়। সেই ড্রয়ে গত লীগের চার শীর্ষ দল বসুন্ধরা কিংস, শেখ জামাল, সাইফ স্পোর্টিং ও আবাহনীকে প্রথম শীর্ষ বাছাই রাখা হয়। চার দল চার গ্রুপের শীর্ষ দল। 

ফেডারেশন কাপে প্রিমিয়ার লিগের ১২ দল অংশ নিচ্ছে। ১২ দল চার গ্রুপে খেলছে। প্রতি গ্রুপে তিন দল। প্রত্যেক গ্রুপের চ্যাম্পিয়ন ও রানারআপ কোয়ার্টার ফাইনাল খেলবে। 

চলতি ঘরোয়া ফুটবলের মৌসুমের দ্বিতীয় টুর্নামেন্ট ফেডারেশন কাপ। এবার স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর জন্য স্বাধীনতা কাপ দিয়ে ঘরোয়া ফুটবল মৌসুম শুরু হয়।  ২৫ ডিসেম্বর শুরু হচ্ছে ফেডারেশন কাপের ৩৩ তম আসর। 

ফেডারেশন কাপের গ্রুপিং
গ্রুপ এ বসুন্ধরা কিংস, মোহামেডান স্পোর্টিং ক্লাব, স্বাধীনতা ক্রীড়া সংঘ

গ্রুপ বি  ঢাকা আবাহনী, শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড, উত্তরা বারিধারা 

গ্রুপ সি  সাইফ স্পোর্টিং ক্লাব, চট্টগ্রাম আবাহনী, বাংলাদেশ পুলিশ 

গ্রুপ ডি  শেখ জামাল ধানমন্ডি ক্লাব , রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ

এনইউ