আগামীকাল (শনিবার) থেকে শুরু হওয়ার কথা ফেডারেশন কাপ। খেলা শুরু হওয়ার ২৪ ঘণ্টা আগে বসুন্ধরা কিংস বাফুফেকে কড়া চিঠি দিয়েছে। সেই চিঠিতে তারা কমলাপুর স্টেডিয়ামে না খেলার সিদ্ধান্ত নিয়েছে। 

বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসানের স্বাক্ষরিত চিঠিতে বসুন্ধরা কিংসের ফেডারেশন কাপে না খেলার জন্য দুটো বিষয় উল্লেখ করেছেন। প্রথম কারণটি ক্লাবগুলোর কাছে প্রেরিত খসড়া ফিকশ্চারের ফরম্যাট আনুষ্ঠানিক ফিকশ্চারে পরিবর্তন করায়। ক্লাবগুলোর কাছে প্রেরিত ফিকশ্চার ফরম্যাট ছিল কোয়ার্টার ফাইনালে এ গ্রুপ খেলবে সি গ্রুপের সঙ্গে। সেটা বাফুফে বদলে করেছে এ বনাম বি ও সি বনাম ডি। বসুন্ধরা কিংস ফরম্যাটের এই পরিবর্তনকে গুরুতর সমস্যা মনে করছে। 

বসুন্ধরা কিংস টুর্নামেন্ট শুরুর আগেও কমলাপুর স্টেডিয়ামে না খেলার বিষয়টি জানিয়েছিল। বসুন্ধরার সঙ্গে উত্তর বারিধারা ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র কমলাপুরে ঝুঁকিপুর্ণ টার্ফে খেলা না আয়োজনের অনুরোধ জানিয়েছিল। বাফুফে ক্লাবগুলোর সেই অনুরোধ গ্রাহ্য করেনি। 

উল্টো গতকাল ড্র অনুষ্ঠানে বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী বলেছিলেন, ‘বসুন্ধরা খেলবে না এমন কথা বলেনি। তারা বলেছে ঘাসের মাঠে খেলার বিষয়টি লিগের জন্য আমরা সেই মাঠ ঠিক করে রেখেছি।’ কমলাপুর টার্ফে খেলে অনেক ফুটবলার ইনজুরিতে পড়েছেন। কিংসের খেলোয়াড় সবচেয়ে বেশি ইনজুরিতে পড়েছে। 

খেলোয়াড়দের ইনজুরির জন্য অবশ্য লিগ কমিটির চেয়ারম্যান সাবেক ফুটবলার হিসেবে খেলোয়াড়দের ফিটনেসকে দায়ী করেছেন, ‘একজন ফুটবলার ফিট থাকলে কাঁদা মাঠ, বরফ সব জায়গায় খেলতে পারার কথা।’ 

বসুন্ধরা কিংসের ব্যবসায়িক গ্রুপ বসুন্ধরা কিংস টুর্নামেন্টের পৃষ্ঠপোষক। আবার বসুন্ধরা কিংসের সভাপতি ফেডারেশনের সহ-সভাপতি। বসুন্ধরা কিংসের চিঠির দাবি বাফুফে মানবে নাকি বসুন্ধরা নমনীয় হয়ে টুর্নামেন্টে অংশগ্রহণ করবে সেটাই দেখার বিষয়। 

এজেড/এমএইচ