বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নিয়মানুযায়ী ম্যাচ শুরুর ঘণ্টা দেড়েক আগে দলকে মাঠে উপস্থিত থাকতে হয়। ফেডারেশন কাপের উদ্বোধনী খেলা ছিল বসুন্ধরা কিংস ও স্বাধীনতা সংঘের মধ্যে। সেই ম্যাচ খেলতে স্বাধীনতা সংঘ কমলাপুর স্টেডিয়ামে আসে নির্দিষ্ট সময় অনুযায়ী। তবে বসুন্ধরা কিংস খেলতে আসেনি। 

রেফারি নিয়মানুযায়ী মাঠে প্রবেশ করেন। নিয়মানুযায়ী স্বাধীনতা সংঘকে নিয়ে টস হয়। এরপর ১৫ মিনিট অপেক্ষা করার পর রেফারি শেষ বাঁশি বাজান। 

১৫ মিনিট পর ম্যাচ কমিশনার রফিকুল আলম উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘আমরা নিয়ম মতো ১৫ মিনিট অপেক্ষা করেছি। বসুন্ধরা কিংস মাঠে উপস্থিত না থাকায় ম্যাচ পরিচালনা সম্ভব হয়নি।’ 

সাধারণ দৃষ্টিতে এটি ওয়াকওভার হলেও এই ম্যাচের ভবিষ্যত বাফুফের হাতে বলছেন ম্যাচ কমিশনার, ‘রেফারিজ রিপোর্ট, ম্যাচ কমিশনার রিপোর্টে এটি উল্লেখ থাকবে। ম্যাচ নিয়ে সিদ্ধান্ত দেবে ডিসিপ্লিনারি কমিটি।’ 

বসুন্ধরা কিংস আগেই ঘোষণা দিয়েছিল তারা ফেডারেশন কাপ খেলবে না। দুপুরে উত্তর বারিধারা চিঠি দিয়ে জানায় তারাও এই টুর্নামেন্ট খেলবে না। এমন পরিস্থিতিতে ফুটবলাঙ্গনে কানাঘুষা চলছিল, ফেডারেশন কাপ স্থগিত হচ্ছে। এমন অবস্থায় একটি ম্যাচ অসম্পূর্ণ হলো। বিকেলে আরেকটি ম্যাচ আছে। সেই ম্যাচের আগে বাফুফে সিনিয়র সহ-সভাপতি ও লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী টুর্নামেন্ট নিয়ে ব্রিফ করবেন।  

এজেড/এটি