মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র

ফেডারেশন কাপ ফুটবল মাঠে গড়ালেও ক্লাবগুলোর মাঠে আসা নিয়ে অনিশ্চয়তা রয়ে গেছে। আজ রোববার ফেডারেশন কাপের দুটি ম্যাচ রয়েছে। প্রথম ম্যাচে অংশ নেবে সাইফ স্পোর্টিং ও বাংলাদেশ পুলিশ, দ্বিতীয় ম্যাচে লড়বে শেখ জামাল ধানমন্ডি ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। 

মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র তাদের আগের অবস্থানেই রয়েছেন, ‘আমরা সবার আগে চিঠি দিয়েছি ঘাসের মাঠ ছাড়া খেলব না। সেই অবস্থানেই রয়েছি। আমাদের ক্লাবের অবস্থা এমনিতেই করুণ, কোনো খেলোয়াড় ঝুঁকিপুর্ণ  ইনজুরিতে পড়লে হাসপাতালে নিয়ে চিকিৎসা করানো কঠিন আমাদের জন্য।’

মুক্তিযোদ্ধা সংসদের প্রতিপক্ষ শেখ জামাল ধানমন্ডি ক্লাব। তারা সঠিক সময়ে মাঠে আসবে। শেখ জামাল ধানমন্ডি ক্লাবে ফুটবল দলের প্রধান পৃষ্ঠপোষক বসুন্ধরা। ফুটবলাঙ্গনে গুঞ্জন শেখ জামালও বসুন্ধরা কিংসকে অনুসরণ করতে পারে। এই প্রসঙ্গে শেখ জামালের ফুটবল কমিটির চেয়ারম্যান আশরাফউদ্দিন আহমেদ চুন্নু বলেন, ‘আমরা অবশ্যই যথাসময়ে মাঠে যাব। আমাদের প্রতিপক্ষ মাঠে আসুক বা না আসুক।’

এ ও বি গ্রুপের একটি করে দল খেলেনি। ডি গ্রুপে মুক্তিযোদ্ধা সংসদ খেলছে না। একমাত্র সি গ্রুপে তিন দল। চট্টগ্রাম আবাহনী বাফুফেকে চিঠি দিয়েছিল গতকাল নতুন ফরম্যাট করে ফিকশ্চার দেয়ার জন্য। চট্টগ্রাম আবাহনীর চিঠির এখনো কোনো উত্তর দেয়নি ফুটবল ফেডারেশন। 

অন্যদিকে সাইফ স্পোর্টিং বাফুফেকে এই চিঠি দিতে চাইলেও শেষ পর্যন্ত পিছু হটেছে বাফুফে সিনিয়র সহ-সভাপতির গতকালের বক্তব্যের পর। সাইফ স্পোর্টিংয়ের আর্জেন্টাইন কোচ আন্দ্রেস ক্রুসিয়ানি খেলার পক্ষে ফলে তারা আজ আসবেন। বাংলাদেশ পুলিশ ফেডারেশনের বর্তমান সুচি অনুযায়ী টুর্নামেন্টে অংশ নেবে। 

আজ রোববার বিকেলে ফেডারেশন কাপের প্রথম কোনে পুর্ণাঙ্গ ম্যাচ দেখবেন ফুটবলপ্রেমীরা। সাইফ স্পোর্টিং ও বাংলাদেশ পুলিশের ম্যাচ হলেও শেখ জামাল ও মুক্তিযোদ্ধার ম্যাচটি হবে না। 

এজেড/এটি