নেইমার/ছবি: সংগৃহীত

সর্বশেষ কিছু দলবদলে নেইমারের বার্সেলোনা কিংবা রিয়াল মাদ্রিদে যোগ দেয়া নিয়ে কম গুঞ্জনে মুখরিত হয়নি ইউরোপীয় সংবাদ মাধ্যম। তবে ইএসপিএন জানাচ্ছে, সেসব গুঞ্জনে পানি ঢেলে নেইমার চার বছরের চুক্তি সাক্ষর করতে যাচ্ছেন পিএসজিতে। 

ফরাসি দলটির সঙ্গে ব্রাজিলীয় এই তারকার বর্তমান চুক্তি আছে আগামী বছরের জুলাই পর্যন্ত। তবে নতুন চুক্তি অনুসারে আগামী ২০২৬ সাল পর্যন্ত নেইমারকে দলে রাখতে পারবে তারা। সম্প্রতি তারকা ফরোয়ার্ডের চুক্তি নবায়নকে সর্বোচ্চ প্রাধান্য দিচ্ছে দলটি, আর এতে ইতিবাচক সাড়া দিচ্ছে নেইমার-পক্ষও, জানাচ্ছে ইএসপিএন। 

ফরাসি এক টেলিভিশনকে দেয়া সর্বশেষ সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, ‘আমি পিএসজিতেই থাকতে চাই’। শেষ এক বছরে পিএসজির ক্রীড়া ব্যবস্থাপক লিওনার্দোর সঙ্গে নেইমার আর তার বাবার সম্পর্কে উন্নতি হয়েছে বেশ। ধারণা করা হচ্ছে, সেটাই বড় ভূমিকা রেখেছে নেইমারের চুক্তি নবায়নে।

দলের আরেক তারকা কিলিয়ান এমবাপের চুক্তিও শেষ হয়ে যাবে ১৮ মাসের মধ্যেই। তার ব্যাপারেও একই লক্ষ্য পিএসজি ক্রীড়া ব্যবস্থাপকের। তবে ইউরোপীয় সংবাদ মাধ্যমে গুঞ্জন, নিজের ভবিষ্যৎ নিয়ে এখনো কোনো সিদ্ধান্তে পৌঁছাননি এমবাপে।

আগামী শুক্রবারে ২৯-এ পা দিতে যাওয়া নেইমার পিএসজিতে নিজের নতুন চুক্তি নিয়ে আনন্দিত। শোনা যাচ্ছে আগামী ১৫ ফেব্রুয়ারি চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলয় বার্সেলোনার বিপক্ষে লড়াইয়ের আগেই নতুন চুক্তি সাক্ষর করবেন পিএসজি তারকা।

২০১৭ সালের আগস্টে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা থেকে ফরাসি ক্লাবটিতে যোগ দেন ব্রাজিলীয় এই তারকা। ২০১৫ সালের ব্যালন ডি’অরের শীর্ষ তিনে থাকা নেইমার এরপর থেকে চোট-সমস্যার কারণে স্বরূপে খুব কমই থাকতে পেরেছেন। তবুও দলীয় শিরোপা এসে পায়ে লুটিয়ে পড়েছে তার। জিতেছেন তিনটি লিগ শিরোপা, দুটো করে ফ্রেঞ্চ কাপ, দুটো লিগ কাপ ও ফ্রেঞ্চ সুপার কাপ, একবার খেলেছেন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল।

দলের হয়ে শততম ম্যাচের মাইলফলক ছুঁয়েছেন গেল সপ্তাহে। নতুন চুক্তি হয়ে গেলে আগামী পাঁচ বছরে সংখ্যাটা আরও বাড়বে বৈকি!

এনইউ/এটি