ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই মানেই যেন বাড়তি রোমাঞ্চ। সমর্থকদের তর্কের লড়াই। ফুটবল মাঠের দ্বৈরথও হয় দৃষ্টিনন্দন। ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচ দেখতে তাই মুখিয়ে থাকেন পুরো পৃথিবীর সমর্থকরাই। 

তাদের জন্যই একটি সুখবর দিয়েছে ব্রাজিলের সংবাদ মাধ্যম এল গ্লোবো। তারা জানিয়েছে, চলতি বছরই একটি প্রীতি ম্যাচে দেখা হতে পারে আর্জেন্টিনা ও ব্রাজিলের। যদিও ম্যাচটির সঠিক সময় জানাতে পারেনি তারা।

তবে ধারণা করা হচ্ছে এ বছরের জুনেই হতে পারে ম্যাচটি। ইতোমধ্যেই জানা গেছে জুনে আর্জেন্টিনা মাঠে নামবে ইতালির বিপক্ষে। ম্যাচটি হবে কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনাকে স্মরণ করে। এই ম্যাচের পরই ব্রাজিলের বিপক্ষে খেলতে পারে আলবিসেলেস্তেরা।

আর্জেন্টিনা-ইতালি ম্যাচের কাছাকাছি সময়ে ব্রাজিলেরও থাকার কথা ইউরোপেই। ইংল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচে তারা মাঠে নামতে পারেন। এরপরই আলবিসেলেস্তদের মুখোমুখি হতে পারেন সেলেসাওরা।

তেমন হলে কাতার বিশ্বকাপের আগে সেটিই হবে ব্রাজিল-আর্জেন্টিনার সর্বশেষ ম্যাচ। দু্ই দল শেষবার মুখোমুখি হয়েছিল গত বছরের নভেম্বরে। ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল। এর আগে ব্রাজিলকে তাদের মাঠে হারিয়ে ২৮ বছর পর কোপা আমেরিকার শিরোপা ঘরে তুলেছিল আর্জেন্টিনা।

এমএইচ