একসময় লিওনেল মেসির উত্তরসূরী হিসেবে ভাবা হতো তাকে। ক্লাবে এখনও দুর্দান্ত। কিন্তু জাতীয় দলে কখনোই টানা সুযোগ পাননি পাওলো দিবালা। লিওনেল মেসি থাকলে সুযোগটা কমে আসে আরও। 

এবারের ফিফা উইন্ডোর বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে চিলির বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। ওই ম্যাচে করোনা ও ইনজুরিতে ছিলেন না দলের নিয়মিত বেশ কয়েকজন সদস্য। তবুও সুযোগ মেলেনি দিবালার।

বুধবার কলম্বিয়ার বিপক্ষে সেটা পেয়েছেন বদলি হিসেবে। ম্যাচটিতে ১-০ গোলের জয় পায় আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের পক্ষে একমাত্র গোলটি করেন লাওতারো মার্টিনেজ। এই ম্যাচের পর দিবালা জানিয়েছেন, যখনই সুযোগ পাবেন; মেলে ধরবেন নিজেকে।

তিনি বলেছেন, ‘যেমনটা আমি কোচকে বলেছি- নিজের সেরাটা দিতে সবসময়ই তৈরি আছি। যখনই আমি দলে জায়গা পাবো-প্রস্তুত আছি। আজকে আমি বদলি হিসেবে নামার সুযোগ পেয়েছি- নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। 

‘দল আত্মবিশ্বাসের সঙ্গে ভালো খেলছে। অনেক খেলোয়াড়ই দারুণ ফর্ম নিয়ে দলে আছে। গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে সামনে এগিয়ে যাওয়া। নিজের শতভাগ ঢেলে দেওয়া যখনই সুযোগ আসে।’

আর্জেন্টিনার জন্য জয়ের ধারা ধরে রাখাও গুরুত্বপূর্ণ মনে করেন দিবালা। তিনি বলেছেন, ‘মার্চে দুটা ম্যাচ আছে। গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে জিততে থাকা। এই আত্মবিশ্বাসটা ধরে রাখা। দল খুব ভালো আছে আর আপনাকে সঠিক পথে এগিয়ে যেতে হবে।’