বার্সেলোনায় নিজের ছায়া হয়েই ছিলেন ফেলিপে কৌতিনিও। ব্রাজিলিয়ান সেই তারকাই মাঝ মৌসুমে ধারে পাড়ি জমিয়েছেন অ্যাস্টন ভিলায়। সেখানে গিয়ে যেন নিজেকে নতুন করে চেনাচ্ছেন তিনি। গোল করছেন, করাচ্ছেনও সমান তালে। তাতে মুগ্ধ হয়েই এবার তাকে পাকাপাকিভাবে দলে চাইছে এমিলিয়ানো মার্টিনেজদের দল। তবে সেজন্যে বার্সার কাছ থেকে কিছুটা মূল্যছাড় আশা করছে ক্লাবটি।

বার্সেলোনায় আগস্ট থেকে ডিসেম্বর পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ১৬ ম্যাচে খেলেছেন তিনি, তখন বার্সেলোনার হয়ে গোল করেছেন মাত্র দুটো। জানুয়ারির দলবদলে ইংলিশ লিগে ফিরতেই যেন নতুন প্রাণের সঞ্চার হয়েছে তার মাঝে। অ্যাস্টন ভিলায় খেলেছেন মাত্র তিন ম্যাচ, তাতেই দুটো গোল করে ফেলেছেন তিনি, সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও দুটো।  

দলটির নতুন কোচ স্টিভেন জেরার্ডের পরিকল্পনাতেও কৌতিনিও আছেন ভালোভাবেই। সে কারণেই আগামী গ্রীষ্মকালীন দলবদলে তাকে পাকাপাকিভাবে দলে চাইছেন সাবেক লিভারপুল মিডফিল্ডার জেরার্ড। 

তাকে আধ মৌসুমের জন্য ধারে দলে টেনেছে দলটি। এক্ষেত্রে বার্সা কোনো অর্থ পাচ্ছে না, কৌতিনিওর বেতনের ৬৫ শতাংশ দিচ্ছে ভিলা, আর বাকি ৩৫ শতাংশ কৌতিনিও নিজে কমাতে রাজি হয়েছেন। তবে অ্যাস্টন ভিলার সামনে আছে তাকে কিনে নেওয়ার সুযোগও। তবে সেক্ষেত্রে ৪০০ কোটি টাকা খরচ করতে হবে ক্লাবটিকে। সেটা না হলে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড আবারও ফিরবেন বার্সেলোনায়। 

এখানেই সমস্যাটা বেধেছে ক্লাবটির। এত বেশি অর্থ খরচ করতে আগ্রহী নয় প্রিমিয়ার লিগের ক্লাবটি। অ্যাস্টন ভিলা কৌতিনিওকে চায় বড় সময়ের জন্যই। চায় তাকে তাদের ক্রীড়া প্রকল্পের মধ্যমণি করতেও। তবে বাধ সেধেছে বার্সেলোনার চাওয়া বড় অর্থ। কাতালান ক্লাবটির ৪০০ কোটি টাকার চাওয়া পূরণ করতে আগ্রহী নয় তারা, জানাচ্ছে স্প্যানিশ সংবাদ মাধ্যম স্পোর্ত।

বার্সাও অবশ্য খুব তাড়ায় নেই। স্প্যানিশ এই ক্লাবটি ধারে থাকা কৌতিনিওকে ভালোভাবেই নজরে রাখছে। তাদের চাওয়া ৪০০ কোটি টাকার প্রস্তাব অন্য কোনো ক্লাব থেকে এলেও ভেবে দেখবে ক্লাবটি, ধারণা স্প্যানিশ সংবাদ মাধ্যমের। এখন স্পেনে প্রায় হারিয়েই যাওয়া কৌতিনিও যেভাবে নতুন প্রাণ পেয়েছেন অ্যাস্টন ভিলায় গিয়ে, সেই ক্লাব ছেড়ে কৌতিনিও অন্য কোথাও যাবেন কি-না, সেটাও বড় নিয়ামক হিসেবে কাজ করবে এই দলবদলে।

এনইউ