বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে বসুন্ধরা কিংসকে দেখা যাচ্ছে না তাদের ছন্দে। লিগে এবার তাদের শুরুটা হয়েছিল স্বাধীনতা ক্রীড়া সংঘের কাছে ২-১ গোলে হার দিয়ে। এরপর দ্বিতীয় ম্যাচে উত্তর বারিধারার বিপক্ষে মাত্র এক গোলের জয়। তৃতীয় ম্যাচেও কম শক্তিধর মুক্তিযোদ্ধার বিপক্ষেও জয় মাত্র ১-০ গোলে জিতেছে বসুন্ধরা। তিন ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে বসুন্ধরা কিংস টেবিলের তৃতীয় স্থানে। সাত পয়েন্ট নিয়ে শীর্ষে শেখ জামাল। আর ছয় পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সাইফ স্পোর্টিং।

৫৮ মিনিটে বসুন্ধরাকে একমাত্র জয়সূচক গোল করেন ব্রাজিলিয়ান ফুটবলার রবসন। তিন জনকে কাটিয়ে জায়গা করে ঠাণ্ডা মাথায় মুক্তিযোদ্ধার জালে বল জড়ান তিনি। 

টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে প্রথমার্ধে বসুন্ধরাকে তেমন সুযোগই দেয়নি মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। গোল করার মতো মাত্র একবারই সুযোগ এসেছিল কিংসদের সামনে। ৪০ মিনিটে রবসন দারুণ চেষ্টা করেছিলেন বল জালে পাঠাতে। কিন্তু প্রস্তুত ছিলেন মুক্তিযোদ্ধারা গোলকিপার রাজিব।

এর আগে অবশ্য মুক্তিযোদ্ধার সোমা ভালো একটা টার্গেট করেছিলেন। ম্যাচের ২১ মিনিটে মাঝমাঠ থেকে আচমকা দূরপাল্লার শটে গোল করতে চেয়েছিলেন সোমা। লাফিয়ে উঠে সেই বল বাইরে পাঠিয়েছেন বসুন্ধরার গোলকিপার আনিসুর রহমান জিকো। 

বিরতি থেকে ফিরে ৫০ মিনিটে ম্যাচের প্রথম গোলটা পেয়ে যেতে পারত মুক্তিযোদ্ধা সংসদই। কিন্তু কাজে লাগাতে পারেনি দলটি। ৭৬ মিনিটে মুক্তিযোদ্ধাকে ম্যাচে সমতা আনতে দেননি নবাব। মুক্তিযোদ্ধাকে নিশ্চিত গোল থেকে বঞ্চিত করেছেন তিনি। কর্নার থেকে আসা বলে দারুন হেড নিয়েছিলেন মুক্তিযোদ্ধার শামস। গোল লাইন সেভ করেছেন নবাব।

৭৮ মিনিটে ম্যাচে ২-০ গোলে এগিয়ে যাওয়ার সুযোগ হাতছাড়া করে বসুন্ধরা কিংস। পেনাল্টি পেয়েছিল বসুন্ধরা । কিন্তু গোল করতে পারেননি ভ্রানিয়েস। বল পাঠিয়ে দেন বাইরে দিয়ে। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় দিয়েই খেলা শেষ করে বসুন্ধরা কিংস।

এজেড/এনইউ