নিজেদের ইতিহাস গড়ার দিনটাকে জয় দিয়ে রাঙিয়েছে বসুন্ধরা কিংস। নিজেদের মাঠ বসুন্ধরা কিংস অ্যারেনায় প্রিমিয়ার লিগের ম্যাচ খেলে ইতিহাস গড়া ম্যাচে রবসনের জোড়া গোলে বসুন্ধরা কিংস ৩-০ গোলে হারিয়েছে পুলিশ ফুটবল ক্লাবকে। 

প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধে তিন গোল দেয় বসুন্ধরা কিংস। ৭৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বসুন্ধরা কিংস। পুলিশের ড্যানিলো ও বসুন্ধরার মাহাদি বলের দখল নিতে গেলে বক্সের ভেতর পড়ে যান মাহাদি। পেনাল্টির বাশি বাজান রেফারি আনিসুর রহমান সাগর। গোল করেন রবসন। এই পেনাল্টি নিয়ে যথেষ্ট আপত্তি ছিল পুলিশের। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে পুলিশের কোচও পেনাল্টি নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন, ‘বিষয়টি আসলে পরিষ্কার ছিল না।’ পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে বসুন্ধরার কোচ অস্কার ব্রুজন সন্তুষ্টির ঢেকুর তুলছেন,  ‘৫০-৫০ সিদ্ধান্ত আমাদের পক্ষে গিয়েছে। ভিডিও পূনরায় দেখলে তখন এই ব্যাপারে বলা যাবে।’

রেফারি এই ম্যাচে পাচ বার হলুদ কার্ড ও একবার লাল কার্ড দেখিয়েছেন। সাইফ স্পোর্টিংয়ের মতো পেনাল্টি নিয়ে অসন্তোষ হয়ে এই ম্যাচে পুলিশ ম্যাচ শেষে অসন্তোষ প্রকাশ করেছেন। পেনাল্টি সিদ্ধান্ত ছাড়াও ফাউল, অফ সাইড নিয়েও খেলোয়াড়েরা প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ম্যাচের মধ্যে। 

এবারের প্রিমিয়ার লিগে সেই ছন্দে দেখা যাচ্ছে না বসুন্ধরা কিংসকে। নিজের মাঠে সেই কিংসকে চেনানোর চেষ্টা। ম্যাচের ১৫ মিনিটে ইব্রাহিম বল বাড়িয়ে দিয়েছিলেন গোলমুখে থাকা তৌহিদুল আলম সবুজকে। কিন্তু বলের নাগাল নিতে পারেন নি সবুজ। ৪০ মিনিটে  নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় বসুন্ধরা। ২ জনকে কাটিয়ে শট নিয়েছিলেন রবসন। কিন্তু তার শট ক্রস বারে লেগে প্রতিহত হয়। 

প্রথমার্ধে কোন গোল না হলেও দ্বিতীয়ার্ধে তিন তিনবার পুলিশের জালে বল জড়িয়েছে বসুন্ধরা কিংস। যার শুরুটা হয় ৬৬ মিনিটে। মাহদী ইউসুফ দারুন ভাবে বল বাড়িয়ে দেন রবসনকে। জায়গামতো ছিলেন কিংসের অধিনায়ক। দলকে লিড এনে দিতে ভুল করেন নি এই ব্রাজিলিয়ান। দ্বিতীয় গোলটি পেনাল্টি থেকে রবসন করলেও মাহাদীর ফাউল থেকে পেনাল্টির সৃষ্টি । 

৮৭ মিনিটে তৃতীয় গোলটাও মাহাদীর সহায়তায়।  মাহাদির বাড়িয়ে দেয়া বলে দারুণ গতিতে ছুটে আড়াআড়ি শটে গোল করেন এলিটা কিংসলে। ৯৪ মিনিটে নিজের দ্বিতীয় গোলের সুযোগ নষ্ট করেছেন এলিটা কিংসলে। ইয়াসিন আরাফাত বা দিক থেকে বলের যোগান দিয়েছিলেন। কিংসলে বলে পা ছোয়ালেও পুলিশের গোলকিপার নেহালকে ফাকি দিতে পারেনি। 

শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় দিয়ে প্রিমিয়ার লিগ ফুটবলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো বসুন্ধরা কিংস। চার ম্যাচ শেষে কিংসের ৯ পয়েন্ট আর পুলিশের ২। 

এজেড/এটি