এক পা নিয়ে ফুটবল? মজা করে খেলা হলে তাও একটা কথা ছিল। কিন্তু প্রিমিয়ার লিগে এক পা নিয়ে ফুটবল খেললে অবস্থাটা কী দাঁড়াবে ভাবেন তো। টটেনহ্যাম কোচ অ্যান্তেনিও কন্তে অবশ্য বলছেন, এক পায়ে খেলা হ্যারি কেইনকে হলেও লাগবে তার।

কথাটা যে মজা করে বলেছেন, সেটাও অবশ্য পরে স্পষ্ট করেছেন তিনি। বার্নলির বিপক্ষে বুধবার প্রিমিয়ার লিগের ম্যাচে মাঠে নামবে টটেনহ্যাম। ম্যানচেস্টার সিটির বিপক্ষে ৩-২ গোলে জয়ের ম্যাচে কিছুটা ব্যথা পেয়েছিলেন কেইন। তার গুরুত্ব বুঝাতে কন্তে বলেছেন এমন কথা। 

এ নিয়ে কন্তে বলেছেন, ‘পেছন দিকটাতে তার ব্যথা আছে। কিন্তু এক পা থাকলেও তাকে খেলতে। হ্যারি ভালো মতোই জানে ব্যক্তিত্বের ও অভিজ্ঞতার কারণ স্কোয়াডে তার গুরুত্ব কতটা। তবে সে ভালো আছে।’

বিষয়টা যে স্রেফ মজা করেই বলা, সেটাও পরে স্পষ্ট করেছেন তিনি, ‘আমি মজা করলাম। খেলার মতো ফিট না থাকলে কাউকে জোর করি না। আমি এটা বলেছি খেলোয়াড়ের গুরুত্বটা বুঝাতে। হ্যারি ভালো আছে, সে তৈরি।’

চলতি মৌসুম শুরুর আগে টটেনহ্যাম ছাড়তে চেয়েছিলেন হ্যারি কেইন। কিন্তু তাকে তখন ছাড়েনি টটেনহ্যাম। এরপর মৌসুমের শুরুর কয়েক মাস বেশ ভুগতে হয় তাকে। তাবে ধীরে ধীরে নিজেকে খুঁজে পেতে শুরু করেছেন। ৩৪ ম্যাচে ১৭ গোল করেছেন তিনি।

এমএইচ