হকি ফ্র্যাঞ্চাইজি লিগে গতকাল মঙ্গলবার রূপায়ন সিটি কুমিল্লাকে হারিয়ে প্রথম আসরের হকি লিগের ফাইনালে পৌঁছে গেল সাকিব আল হাসানের মোনার্ক পদ্মা। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ালিফায়ারে উত্তেজনায় ভরা ম্যাচে কুমিল্লাকে ৪-৩ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে মোনার্ক পদ্মা। এর আগে গেল সোমবার প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লাকে ২-১ গোলে হারিয়ে আগেই ফাইনাল নিশ্চিত করে রেখেছে একমি চট্টগ্রাম।

গতকাল দ্বিতীয় কোয়ালিফায়ারের ম্যাচে প্রথম কোয়ার্টারে ২-০ গোলে এগিয়ে গিয়েছিল কুমিল্লা। এরপর অবশ্য দ্বিতীয় কোয়ার্টারে জোড়া গোল করে সমতায় ফেরে মোনার্ক পদ্মা। তৃতীয় কোয়ার্টারে কুমিল্লা ও পদ্মা একটি করে গোল করে। এরপর চতুর্থ কোয়ার্টারে সময় যখন ৫৪ মিনিট, তখন মোনার্ক পদ্মা গোল করে এগিয়ে যায়। ফলে ৪-৩ ব্যবধানের জয়ে নিয়ে প্রথম আসরের ফাইনাল নিশ্চিত করে ফেলে।

মোনার্ক পদ্মার হয়ে এদিন একাই চারটি গোল করেছেন দলটির জাপানি ফরোয়ার্ড মিয়া তানিমিতসু। এদিকে কুমিল্লার হয়ে জোড়া গোল করেছেন স্প্যানিশ তারকা হোয়াকিন মেনিনি। অপর গোলটি করেন অধিনায়ক সোহানুর রহমান সবুজ। বৃহস্পতিবার ফাইনালে মুখোমুখি হবে একমি চট্টগ্রাম ও মোনার্ক পদ্মা।

এসএইচ/এনইউ