দেশের ইতিহাসে প্রথমবারের মত ফ্র্যাঞ্চাইজি হকির টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে অ্যাকমি চট্টগ্রাম। সাকিব আল হাসানের মোনার্ক পদ্মাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে দলটি। 

আজ বৃহস্পতিবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়ে গেল প্রথম আসরের ফাইনাল। আর এই ম্যাচের ফলাফল নির্ধারিত সময়ে ২-২ অমীমাংসিত থেকে যায়। ফলে পেনাল্টি শ্যুটআউটে ম্যাচ গড়ায়, আর সেখানে ৪-৩ গোলে মোনার্ক পদ্মাকে হারিয়েছে একমি চট্টগ্রাম।

ম্যাচের ১৫ মিনিটে পেনাল্টি কর্নার থেকে জাপানি খেলোয়াড় মিয়া তানিমিতসুর গোলে এগিয়ে যায় মোনার্ক পদ্মা। এরপরে ম্যাচের বয়স তখন ৪৩ ঠিক সেই মুহূর্তে ফিল্ড গোল করে চট্টগ্রামকে ম্যাচে সমতায় ফেরান একমি চট্টগ্রামের খেলোয়াড় আরশাদ হোসেন। 

ঠিক পরের মিনিটেই কৃষ্ণা কুমারের বাগানো বল থেকে ভারতীয় খেলোয়াড় সাইফ খান গোল করে আবারো ২-১ ব্যবধানে এগিয়ে দেন মোনার্ক পদ্মাকে। ম্যাচ শেষ হওয়ার প্রহর গুনছিল মোনার্ক পদ্মার ডাগআউটে অবস্থান করা সমর্থকরা। ঠিক সেই মুহূর্তে ম্যাচে ফিরে আসে চট্টগ্রাম। দলীয় আক্রমণ থেকে দেবিন্দার বালমিকির ফ্লিকে স্টিকে লাগিয়ে নিজের দ্বিতীয় গোল করে ম্যাচে সমতা ফিরিয়ে আনেন আরশাদ হোসেন। 

এরপর নির্ধারিত ৬০ মিনিটের খেলা ২-২ গোলে শেষ হলে ম্যাচ গড়ায় পেনাল্টি শ্যুটআউটে। পদ্মার হয়ে নাইমুদ্দিন ও কৃষ্ণ গোল মিস করলে ৪-৩ গোলে শুটআউট জিতে চ্যাম্পিয়ন হয়েছে একমি চট্টগ্রাম।

এসএইচ/এনইউ