ঘরোয়া হকির অন্যতম দল উষা ক্রীড়া চক্র। ২০১৬ সালে সর্বশেষ প্রিমিয়ার লিগে অংশ না নেওয়ায় উষা প্রথম বিভাগে অবনমিত হয়। এরপর একবার প্রথম বিভাগ হলেও উষা খেলেনি৷ তিন বছর পর ফের প্রথম বিভাগ অনুষ্ঠিত হচ্ছে। এতে অংশ নেবে উষা ক্রীড়া চক্র। 

বাংলাদেশ হকি ফেডারেশনের সদস্য ও উষা ক্রীড়া চক্রের ম্যানেজার রফিকুল ইসলাম কামাল বলেন, 'উষা হকিতে ফেরার জন্য প্রস্তুত। পুনরায় প্রিমিয়ারে খেলার জন্য মাঠে নামবে উষা।' 

গেল বছরের ২১-২৪ নভেম্বর এই লিগের দলবদল হলেও তিন মাস পর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামের টার্ফে গড়াচ্ছে খেলা। ৬ মার্চ শুরু হওয়া লিগে খেলবে ১২ দল। বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন, ‘লিগে অংশ নিতে যাওয়া প্রতিটি দলকে দুই লাখ টাকা করে অনুদান দেয়া হচ্ছে।' ১২ ফেব্রুয়ারি বিকেলে ৫টায় ফেডারেশনের সভাকক্ষে ক্লাবগুলোকে ফেডারেশনের পক্ষ থেকে অনুদানের অর্থ দেওয়া হবে।

সিঙ্গেল লিগ পদ্ধতিতে অনুষ্ঠেয় লিগের ক্লাবগুলো হলো- ঊষা ক্রীড়া চক্র, রেলওয়ে এসসি, হকি ঢাকা ইউনাইটেড, ওয়ান্ডারার্স ক্লাব, পিডবিøউডি এসসি, ব্যাচেলর্স এসসি, কম্বাইন্ড এসসি, শিশু-কিশোর সংঘ, মুক্ত বিহঙ্গ তরুণ সংঘ, ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব, শান্তিনগর স্পোর্টিং ক্লাব ও রায়েরবাজার স্পোর্টিং ক্লাব। 

এজেড /এফআই