আজ (বুধবার) মোহামেডানের ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট ও হকি লিগের ম্যাচ ছিল। দুই খেলাতেই মোহামেডান কষ্টার্জিত জয় পেয়েছে। বিকেএসপিতে মোহামেডান প্রাইম ব্যাংককে মাত্র এক উইকেট পরাজিত করেছে। শেষ বলে এক রান প্রয়োজন ছিল তাদের। হকিতে মোহামেডান ৪-৩ গোলে বাংলাদেশ পুলিশ স্পোর্টিং ক্লাবকে পরাজিত করেছে।

পুলিশ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে পয়েন্ট হারিয়েছে চ্যাম্পিয়ন ঢাকা মেরিনার্স ইয়াংস। ঢাকা আবাহনীকেও বেশ বেগ পেতে হয়েছে পুলিশের বিপক্ষে পূর্ণ পয়েন্ট পেতে। মোহামেডানও বেশ কষ্টে তিন পয়েন্ট আদায় করেছে সার্ভিসেস এই দলের বিপক্ষে। মোহামেডানের মালয়েশিয়ান ফয়জাল বিন সারির জোড়া গোলের পাশাপাশি দ্বীন ইসলাম ইমন ও আশরাফুল আলম একটি করে গোল করেন। অপরদিকে, পুলিশের আব্দুল মালেক, নাহিদ লাবু ও ভারতের গুরজিৎ সিং একটি করে গোল করেন। এ জয়ে ৭ খেলায় ৬ জয় ও ১ ড্রয়ে মোহামেডানের সংগ্রহ এখন ১৯ পয়েন্ট। এছাড়া পুলিশের পয়েন্ট ১৪।

আজ ম্যাচের তৃতীয় মিনিটেই পেনাল্টি কর্নার থেকে গোল করে দলকে শুরুতে লিড এনে দেন ইমন (১-০)। আশরাফুল আলমের ফিল্ড গোলে ১২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে মোহামেডান (২-০)। মিনিট তিনেক পর আবারও গোল উৎসব সাদা-কালো জার্সিধারীদের। ফয়জাল বিন সারি পেনাল্টি কর্নার থেকে ব্যবধান ৩-০ তে বাড়িয়ে নেন। তবে শুরুর আক্রমণ সামলে উঠতে সময় লাগেনি পুলিশের।

খেলার দ্বিতীয় কোয়ার্টারেই ঘুরে দাঁড়ায় এবারের আসরের চমক জাগানিয়া দল বাংলাদেশ পুলিশ এসসি। ১৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে ব্যবধান কমান পুলিশের গুরজিৎ সিং (৩-১)। পরের মিনিটেই মালেকের দারুণ এক ফিল্ড গোলে ব্যবধান আরও কমে দাঁড়ায় ৩-২ গোলে। 

তৃতীয় কোয়ার্টারের প্রথম মিনিটেই ফয়জাল সারির ফিল্ড গোলে ব্যবধান বাড়িয়ে মোহামেডান ৪-২ স্কোরলাইন করে। ৪৪ মিনিটে নাহিদ লাবুর ফিল্ড গোলে ব্যবধান কমিয়ে ৪-৩ এ নিয়ে আসে পুলিশ। চতুর্থ ও শেষ কোয়ার্টারে দু’দলই গোলের চেষ্টা চালায়। এ সময় পুলিশের বেশ কয়েকটি সংঘবদ্ধ আক্রমণ রুখে দেয় মোহামেডান। এমনকি খেলার শেষদিকে পেনাল্টি কর্নার পেয়েও সমতায় ফিরতে পারেনি পুলিশ। মোহামেডানের কাছে শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়তে হয় দলকে।

মওলানা ভাসানী স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে সাধারণ বীমা ৬-২ গোলে হারায় আজাদ স্পোর্টিং ক্লাবকে। 

এজেড/এএইচএস