আগামী শনিবার (৩০ মার্চ) ঢাকা প্রিমিয়ার বিভাগ হকি লিগে মুখোমুখি হবে দুই ঐতিহ্যবাহী দল আবাহনী ও মোহামেডান। সেই ম্যাচের আগে পারিশ্রমিকের দাবিতে মোহামেডানের খেলোয়াড়রা ক্যাম্প বর্জন করেছিল গতকাল। ক্লাবের উর্ধ্বতন কর্মকতাদের আশ্বাসে অবশ্য আজ (বৃহস্পতিবার) অনুশীলন করেছেন রাসেল মাহমুদ জিমিরা এবং তারা ক্যাম্পেও ফিরেছেন। 

মোহামেডানের ম্যানেজার আরিফুল হক প্রিন্স বলেন, ‘দ্রুত সময়ের মধ্যে খেলোয়াড়রা সম্মানী পাবে। খেলোয়াড়রা এতে আশ্বস্ত হয়ে অনুশীলন করেছে এবং এখন তাদের ভাবনা পরের ম্যাচে আবাহনীকে হারানো নিয়ে।’ ক্লাবের সভাপতি সাবেক সেনাপ্রধান জেনারেল আব্দুল মুবীন উদ্ভূত পরিস্থিতিতে তড়িৎ ব্যবস্থা গ্রহণ করায়, খুব স্বল্প সময়ের মধ্যে এই সংকট মিটেছে। অসুস্থ শরীরেও তিনি ক্লাবের ব্যাপারগুলো আন্তরিকভাবে দেখছেন। 

মোহামেডান আজ বিকেলে মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুশীলন করেছে আবাহনীর ম্যাচ শেষ হওয়ার পর। দিনের দ্বিতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশ স্পোর্টিং ক্লাবকে আবাহনী ৬-২ গোলে হারিয়েছে। আবাহনীর তারকা ডিফেন্ডার আশরাফুল ইসলাম হ্যাটট্রিক এবং ওবায়দুল হোসেন জয়, পুষ্কর খীসা মিমো ও মোহাম্মদ আব্দুল্লাহ একটি করে গোল করেন। বাংলাদেশ এসসির ভারতীয় গুরপীত সিং জোড়া গোল করেও দলের পরাজয় ঠেকাতে পারেননি। ৮ খেলায় ৮ জয়ে ২৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আবাহনী। সমান সংখ্যক ম্যাচে বাংলাদেশ এসসি ২ জয়, ২ ড্র এবং ৪ হারে সংগ্রহ মাত্র ৮ পয়েন্ট। 

আজ খেলার তৃতীয় মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে দলকে এগিয়ে নেন বাংলাদেশ এসসির গুরপীত সিং (০-১)। পরে সমতায় ফিরতে সময় নেয়নি আবাহনী। অষ্টম মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে দলকে সমতায় ফেরান আশরাফুল (১-১)। ১১ মিনিটে তরুণ ফরোয়ার্ড আব্দুল্লাহর ফিল্ড গোলে এগিয়ে যায় আকাশী-নীল শিবির (২-১)।  প্রথম কোয়ার্টারে এগিয়ে থাকা আবাহনী দ্বিতীয় কোয়ার্টারের ২২ মিনিটে আবারও গোলের আনন্দে মেতে উঠে। পেনাল্টি কর্নার থেকে দলকে ৩-১ ব্যবধানে এগিয়ে নেন আশরাফুল (৩-১)। মিনিট দুয়েক পর জয়ের ফিল্ড গোলে প্রতিপক্ষের সঙ্গে ব্যবধান আরও বাড়িয়ে নেয় আবাহনী (৪-১)।

তৃতীয় কোয়ার্টারের ৩৭ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে দলকে ৫-১ গোলে এগিয়ে নেওয়ার পাশাপাশি নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন আশরাফুল। খেলার চতুর্থ ও শেষ কোয়ার্টারের ৪৮ মিনিটে আবাহনীর হয়ে ম্যাচের শেষ গোলটি করেন মিমো, পেনাল্টি কর্নার থেকে (৬-১)। ৫০ মিনিটে গুরপীত বাংলাদেশ এসসির হয়ে আরও একটি গোল শোধ দেন (৬-২)। ম্যাচের শেষ কয়েক মিনিট বাংলাদেশ এসসি বেশ কয়েকটি আক্রমণ করেও, সেগুলো গোলে পরিণত করতে পারেনি।

এজেড/এএইচএস