গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার ডিভিশন হকি লিগের ষষ্ঠ দল হিসেবে সুপার সিক্স নিশ্চিত করেছে অ্যাজাক্স স্পোর্টিং ক্লাব। আজ মওলানা ভাসানী স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে অ্যাজাক্স স্পোর্টিং ক্লাব ও দিলকুশা স্পোর্টিং ক্লাবকে ৬-৪ গোলের ব্যবধানে হারায়।

সুপার সিক্সে খেলতে হলে অ্যাজাক্সকে আজ জিততেই হতো। ১০ খেলায় ১২ পয়েন্ট নিয়ে সাধারণ বীমা আগে থেকেই অ্যাজাক্সের উপরে ছিল। আজ দিলকুশার বিপক্ষে অ্যাজাক্স হারলে সাধারণ বীমা পরের পর্ব খেলত। মেহেদী এবং লিশামের হ্যাটট্রিকে অ্যাজাক্স ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ দল হিসেবে সুপার সিক্সে পা রেখেছে।

আজ অ্যাজাক্স এবং দিলকুশার ম্যাচটি ছিল দারুণ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ। তৃতীয় কোয়ার্টার পর্যন্ত সমানে সমান লড়েছে দুদল। ৪-৪ গোলের সমতা নিয়ে চতুর্থ কোয়ার্টার খেলতে নামে দুদল। কিন্তু চতুর্থ কোয়ার্টারে গিয়ে অ্যাজাক্সের সঙ্গে আর পেরে উঠেনি পয়েন্ট টেবিলের তলানীর দল দিলকুশা। অ্যাজাক্সের মেহেদী হাসান এবং সিলহেইবা লিশাম হ্যাটট্রিক করে দলকে সুপার সিক্সে তুলে আনেন। অপরদিকে দিলকুশার অধিনায়ক শাসন হ্যাটট্রিক করেও দলের পরাজয় ঠেকাতে পারেননি।

দিনের দ্বিতীয় ও শেষ ম্যাচে শিরোপা প্রত্যাশী উষা ক্রীড়া চক্র ৭-১ গোলে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে হারিয়েছে। অভিজ্ঞ ফরোয়ার্ড মাহবুব হোসেনের হ্যাটট্রিকে এ জয় তুলে নেয় ঊষা। মাহবুবের হ্যাটট্রিকের পাশাপাশি আরশাদ হোসেন, হাসান যুবায়ের নিলয় এবং দুই ভারতীয় মোহাম্মদ শারিক ও নিখিল নন্দলাল পরদেশি একটি করে গোল করেন। এই জয়ে ১০ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে প্রথম পর্ব শেষ করল উষা।

আগামীকাল হকি লিগের প্রথম পর্বের শেষ দিন। এই দিনে বর্তমান চ্যাম্পিয়ন মেরিনার্স মুখোমুখি হবে ঢাকা আবাহনীর। এই ম্যাচের উপর লিগের শিরোপার সমীকরণ নির্ভর করবে।

৫ এপ্রিল থেকে শুরু হবে সুপার সিক্স লিগ। প্রথম পর্বের পয়েন্ট টেবিলের শীর্ষ ছয় দল একে অন্যের মুখোমুখি হবে। সুপার সিক্স নিশ্চিত করা দলগুলো হল- আবাহনী, মোহামেডান, মেরিনার্স, উষা, পুলিশ ও অ্যাজাক্স।

এজেড/এইচজেএস