ঢাকা প্রিমিয়ার বিভাগ হকি লিগে আজ (শুক্রবার) শেষ দিন। দিনের প্রথম ম্যাচে মেরিনার্স ৪-২ গোলে বাংলাদেশ পুলিশকে হারিয়েছে। অঘোষিত ফাইনালে একইদিন সন্ধ্যায় লড়ছে আবাহনী–মোহামেডান। 

মোহামেডান তাদের অধিনায়ক রাসেল মাহমুদ জিমির নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে আজ না খেলার অবস্থানে ছিল। নিষেধাজ্ঞা প্রত্যাহার না হলেও হকির বৃহত্তর স্বার্থ বিবেচনা করে খেলতে এসেছে মোহামেডান। তারা বিকেল সাড়ে ৪টায় মাঠে আসে, আর বিজ্ঞপ্তি দেয় কিছুক্ষণ পর। 

এদিন মেরিনার্স–পুলিশ ম্যাচে কোনো ঝামেলা হয়নি। ম্যাচের প্রথম মিনিটে পুলিশ গোল করে লিড নেয়। মেরিনার্সও অবশ্য খেলায় ফিরতে সময় নেয়নি তেমন। দীপক ৯ মিনিটে গোল করেন। পরে রাজেন্দ্র ও কৌশিকের গোলে ৩-১ গোলের লিড পায় মেরিনার্স। পুলিশ আরেক গোল করে ম্যাচে ফেরে। সোহানুর রহমান সবুজ পেনাল্টি স্ট্রোক করলে স্কোরলাইন ৪-২ হয়। শেষ পর্যন্ত এতেই খেলা সমাপ্ত হয়। 

এ জয়ে মেরিনার্স ৩৭ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে। আবাহনী মোহামেডান ম্যাচ ড্র হলে মেরিনার্স চ্যাম্পিয়ন হবে। আবাহনী জিতলে মেরিনার্সের সমান ৩৭ পয়েন্ট হবে। তখন বাইলজ অনুযায়ী প্লে অফ হওয়ার কথা। আর মোহামেডান জিতলে তারাই চ্যাম্পিয়ন। 

এজেড/এএইচএস